বেরোবিতে ইন্ডিজিনাস স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের নবীন বরণ অনুষ্ঠিত

সুজন হাসান | প্রকাশিত: ১৯ মে ২০২৪, ১৮:৪৫

ছবি: সংগৃহীত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ইন্ডিজিনাস স্টুডেন্ট অ্যাসোসিয়েশন এর নবীন বরণ, বিদায় সংবর্ধনা ও দ্বিতীয় কাউন্সিল ঘোষণা হয়েছে।

শনিবার (১৮ মে) বিশ্ববিদ্যালয়ের কবি হেয়াত মামুদ ভবনের একটি গ্যালারি রুমে এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে নবীন বরণ, বিদায় সংবর্ধনা ও দ্বিতীয় কাউন্সিল ঘোষণা হয়।

এসময় সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন। খ্যাইসা অংমারমা এর সঞ্চালনায় প্রধান অতিথি রিনা মুর্মু বলেন, সংগঠনকে এগিয়ে নিতে আদিবাসী শিক্ষার্থীদের সবাইকে একসাথে কাজ করতে হবে এবং সুসংগঠিত হতে হবে। ঐক্য, সাম্য, সংহতি এবং ভ্রাতৃত্ববন্ধন সুদৃঢ় রাখতে হবে।

সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক প্রিয়র্দশী চাকমা বলেন –আদিবাসী শিক্ষার্থীদের মেধা, মননশীল এবং সৃজনশীল কাজে মনোযোগী হতে হবে। যুগের সাথে তাল মিলিয়ে নিজেদের যোগ্য হিসাবে তৈরি করতে হবে এবং সমাজের নেতৃত্বদানে ভূমিকা রাখতে হবে। তবেই আদিবাসীদের সকল দুঃখের অবসান ঘটবে।

সাবেক সভাপতি মিখাইল মার্ডি বলেন সংগঠন হচ্ছে আমাদের অস্তিত্ব কে টিকিয়ে রাখার মাধ্যম এর মাধ্যমে আমরা আমাদের মধ্যে যেমন সুসম্পর্ক বজায় থাকে, তেমনি আমরা সংগঠনের মাধ্যমে আদিবাসীদের উপর যে কোনো অন্যায়ের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করতে পারবো।

সাবেক সহ-সভাপতি উত্তম কুমার ও বাশিল মুর্মু বলেন বিশ্ববিদ্যালয়ে পড়ার পাশাপাশি বিভিন্ন সংগঠনে যুক্ত থেকে নিজের জ্ঞানকে বিকশিত করতে হবে। আদিবাসী শিক্ষার্থী হিসেবে নিজ সমাজের ছেলে-মেয়েদের উৎসাহ ও সহযোগিতা করতে হবে যাতে তারাও শিক্ষায় এগিয়ে আসতে পারে। এছাড়াও অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ফনেবিকাশ ত্রিপুরা।

নতুন কমিটিতে সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন- নর্দিক মার্ডী এবং সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন শুভ চাকমা। অতিথিরা নতুন কমিটিকে শুভেচ্ছা জানান ও মঙ্গল কামনা করেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top