রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

কোস্ট গার্ডের অভিযানে অবৈধ জাল ধ্বংস

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪২

নিজস্ব প্রতিবেদক:

বঙ্গোপসাগরে অবৈধ জাল ব্যবহার রোধে গত (১৩ সেপ্টেম্বর) ২০২০ তারিখ বিসিজি পূর্ব জোনের অধিনস্ত বিসিজিএস সোনাদিয়া কর্তৃক বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকা হতে বাইশ লক্ষ মিটার কারেন্ট জাল ও সাত হাজার মিটার চরঘেরা জাল জব্দ করা হয়।

পরবর্তীতে জব্দকৃত জালসমূহ জেলা মৎস্য কর্মকর্তার নির্দেশ মোতাবেক আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ শাহ জিয়া রহমান বলেন, কোস্ট গার্ড পূর্ব জোন কর্তৃক জানুয়ারি ২০২০ হতে অদ্যাবধি পর্যন্ত ৪,৪১,২০,০০০ মিটার কারেন্ট জাল, ৭৩,৯৪,০০০ মিটার চরঘেরা জাল, ২,৯২,১০০ মিটার মশারি জাল, ১০,২৫৩ টি বেহুন্দি জাল, ২,০০,২০,০০০ পিস চিংড়ি পোনা, ৪৫,৬৯৫ কেজি জাটকা এবং ৯২ টি কাঠের নৌকা জব্দ করে। যা বাংলাদেশের মৎস্য সম্পদ রক্ষায় গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে।

এ বিষয়ে লেঃ কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক জানান, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য ধরা রোধে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top