• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এবার কুষ্টিয়ায় ২৫২টি পূজামণ্ডপে হবে দুর্গোৎসব

কুষ্টিয়া থেকে | প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৮:১৬

এবার কুষ্টিয়ায় ২৫২টি পূজামণ্ডপে হবে দুর্গোৎসব

এবার কুষ্টিয়ায় ২৫২টি পূজামণ্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গোৎসব। এর মধ্যে রয়েছে- কুষ্টিয়া সদর থানা এলাকায় ৫৫টি, খোকসা থানার ৬৩টি, কুমারখালীর ৫৯টি, ইসলামী বিশ্ববিদ্যালয় এলাকার ২৭টি, মিরপুর থানার ২৩টি, ভেড়ামারার ৯টি ও দৌলতপুরের ১৬টি পূজামণ্ডপ।

ইতোমধ্যে অধিকাংশ মণ্ডপে প্রতিমা তৈরির কাজ শেষ হয়েছে। শুধুমাত্র বাকি রয়েছে রং তুলির আঁচড়ের কাজ। মিরপুরের সদরপুর হালদার বাড়ি পূজা মন্দিরের প্রতিমা শিল্পী সাধন কুমার পাল বলেন, এ বছর ১০টি প্রতিমা তৈরির কাজ পেয়েছি। আমরা ৩ জন একসঙ্গে কাজ করছি। একটি দুর্গা প্রতিমা তৈরি করতে কমপক্ষে ১০ দিন সময় লাগে। তবে একবারে একটি প্রতিমা তৈরি করা যায় না। কারণ কাদামাটি না শুকালে রং এর কাজ কারা যায় না।

তিনি আরো বলেন, সারা বছর এই সময়টির জন্য অপেক্ষায় থাকি। বছরের অন্য সময় তেমন কাজ থাকে না। এই সময় বেড়ে যায় ব্যস্ততা। তবে সময়ের সঙ্গে সঙ্গে জীবনযাত্রার ব্যয় বাড়লেও সে অনুপাতে প্রতিমা তৈরির মজুরি আনুপাতিক হারে বাড়েনি। 

 

এনএফ৭১/এনজেএ/২০২১



বিষয়: কুষ্টিয়া


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top