রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


লক্ষ্মীপুরে পৌর ও ইউপি নির্বাচন, অস্ত্রসহ আটক ৩১

লক্ষ্মীপুর থেকে | প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২১, ০১:০৮

লক্ষ্মীপুরে পৌর ও ইউপি নির্বাচন, অস্ত্রসহ আটক ৩১

তৃতীয় ধাপের নির্বাচনে লক্ষ্মীপুর পৌরসভা ও ২০টি ইউপিতে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়েছে। রবিবার সকাল ৮ থেকে ভোট গ্রহণ শুরু হয়ে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোট চলবে। কেন্দ্রে ভোটারদের উপস্থিতি রয়েছে চোখে পড়ার মতো। নারী ও পুরুষ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

এদিকে, সুষ্ঠু ভোট গ্রহণ নিশ্চিত করতে আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ৯ প্লাটুন বিজিবি, ১৮জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, স্ট্রাইকং ফোর্সসহ আইন শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। অপরদিকে, ভোটের আগে রাতে শনিবার (২৭ নভেম্বর) জেলার রামগঞ্জে নির্বাচনী এলাকার মধ্য ভাদুরের একটি পরিত্যক্ত বাড়ি থেকে ৩১ জনকে বিপুল পরিমাণ অস্ত্রসহ আটক করা হয়।

এসময় একটি এলজি, ৪টি চাপাতি, ৯টি ককটেলসহ দেশীয় আরও অস্ত্র উদ্ধার করা হয়েছে জানা যায়, লক্ষ্মীপুর পৌরসভায় ২৮টি কেন্দ্রে ভোটার রয়েছে ৭১ হাজার ৩২২ জন। এখানে মেয়র পদে ৪ জন, ১৫ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮০ জন ও মহিলা কাউন্সিলর পদে ২০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। রায়পুরে ১০টি ইউনিয়নের মধ্যে ৩টি ইউপিতে চেয়ারম্যান পদে ৩ জন ও সদস্য এবং মহিলা সদস্য পদে ১১ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। রামগঞ্জ ও রায়পুরের ২০টি ইউপিতে ১৯২টি কেন্দ্রে ভোট শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে।

এ ব্যাপারের লক্ষ্মীপুর পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবেলায় তৎপর রয়েছে। নাশকতার চেষ্টাকালে ৩১ জনকে অস্ত্রসহ আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলাসহ পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top