• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিনা টিকিটে ট্রেন ভ্রমণ, ২৫২৮ যাত্রীকে জরিমানা

পাবনার ঈশ্বরদী থেকে | প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২১, ০৩:১৬

বিনা টিকিটে ট্রেন ভ্রমণ, ২৫২৮ যাত্রীকে জরিমানা

বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ২ হাজার ৫২৮ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ ৬ লাখ ৪৭ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ। শনিবার সকাল থেকে রবিবার ভোর পর্যন্ত বেশ কয়েকটি ট্রেন থেকে এসব জরিমানা আদায় করা হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, পাকশী, খুলনা, রাজবাড়ী, শান্তাহার ও জেআরআই পার্বতীপুর, রাজশাহী রুট থেকে ছেড়ে আসা ঢাকাগামী (আপ) এবং ঢাকা থেকে ছেড়ে আসা (ডাউন) ৭৬৩-৭৬৪ নম্বর চিত্রা এক্সপ্রেস ট্রেন, রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী (আপ) এবং ঢাকা থেকে ছেড়ে আসা (ডাউন) পদ্মা এক্সপ্রেসসহ বেশ কয়েকটি ট্রেনে অভিযান চালানো হয়। বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ২ হাজার ৫২৮ যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ ৩ লাখ ৫১ হাজার ৩৪০ টাকা ও জরিমানা ১ লাখ ৯৭ হাজার ৪১০ টাকা আদায় করা হয়।

এর মধ্যে খুলনায় ২১৭ জনের কাছ থেকে ৭৬ হাজার ৩২০ টাকা, পাকশীতে ১ হাজার ৩২০ জনের কাছ থেকে ৩ লাখ ২৪ হাজার টাকা, রাজবাড়ীতে ৪০০ জনের কাছ থেকে ৮০ হাজার ৫৫০ টাকা, সান্তাহার টিআইসি জেআরআই পার্বতীপুরে ২৪১ জনের কাছ থেকে ৭০ হাজার ৬২০ টাকা জরিমানা আদায় করা হয়। ঈশ্বরদীর টিআইসি ৩৫০ জনের থেকে ৬৭ হাজার ২৬০ টাকা, জেআরআই সান্তাহারে ১৭৩ জনের কাছ থেকে ২৯ হাজার টাকা আদায় করে।

স্টেশনে ব্লক চেকিং করে ট্রেনে ভ্রমণকারীদের টিকিট চেক করা হয়। এ সময় টিকিট দেখাতে না পারায় যাত্রীদের জরিমানা করা হয়। এছাড়া ভবঘুরেদের জন্য মুচলেকা নেওয়া হয়। বিনা টিকিটের যাত্রীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top