• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


৫০ বছরেও মেলেনি মুক্তিযোদ্ধার স্বীকৃতি!

বরগুনা প্রতিনিধি: | প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারী ২০২১, ২৩:৫০

৫০ বছরেও মেলেনি মুক্তিযোদ্ধার স্বীকৃতি!

প্রয়োজনীয় কাগজপত্র থাকা সত্বেও মুক্তিযুদ্ধা গেজেটে নাম প্রকাশিত না হওয়ার সংবাদ সম্মেলন করেছেন বরগুনার আমতলী উপজেলার অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক আব্দুল মতলেব মাস্টার।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ১১:৩০ মিনিটে আমতলী প্রেসক্লাবের মমতাজ বেগম মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে আব্দুল মতলেব মাস্টার বলেন- আমি একজন বীর মুক্তিযোদ্ধা। আমি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করি। আমি ২১-১২-১৯৭১ ইং তারিখ থেকে ২-১-১৯৭২ ইং তারিখ পর্যন্ত পটুয়াখালী মুক্তি বাহিনীর প্রশিক্ষণ কেন্দ্রে সামরিক প্রশিক্ষণ সমাপ্ত করি। আমি মুজিব বাহিনীর ও একজন সক্রিয় সদস্য ছিলাম। মুক্তিযুদ্ধে অংশগ্রহণের স্বপক্ষে একাধিক দালিলিক প্রমাণ থাকা সত্ত্বেও আমি মুক্তিযোদ্ধা হিসেবে জাতীয় গেজেটে তালিকাভুক্ত হতে পারিনি।

অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক দুঃখ করে আরো বলেন- বয়স আমার ৭০ এর কাছাকাছি। আমি রোগে-হতাশায় ও বয়সের ভারে নুয়ে পড়েছি। এখন আর আগের মতো অফিস-আদালতে দৌড়াতে পারি না। যে কোন সময় আমার মৃত্যু হতে পারে। এই আশা রাখি মৃত্যুর পরে যেন আমাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

তাই গণমাধ্যম দ্বারা মাননীয় প্রধানমন্ত্রী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলকে বিশেষ ভাবে অনুরোধ করছি আমাকে সর্বোচ্চ বিবেচনায় নেয়া হোক।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top