• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


স্বাস্থ্যবিধি না মানায় হাকিমপুরে ৭ জনকে জরিমানা

দিনাজপুর হিলি থেকে | প্রকাশিত: ৩ এপ্রিল ২০২১, ২২:২৬

স্বাস্থ্যবিধি না মানায় হাকিমপুরে ৭ জনকে জরিমানা

দিনাজপুরের হাকিমপুরে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর অবস্থানে প্রশাসন। গত ৩০ মার্চ করোনা রোধে সরকারের ১৮ নির্দেশনা জারির পর থেকেই স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হাকিমপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার সর্বত্র মাইকিং করে সচেতন করা হচ্ছে।

প্রতিটি বাজারের প্রবেশ মুখে সাইনবোর্ড ও হাত ধোয়ার ব্যবস্থা,দোকান,হোটেল,রেস্তোরাঁ ও বাজারগুলোতে লোকসমাগম না করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি চোখে পরার মত লক্ষ করা গেছে। এছাড়া রাত ৯ টার পর থেকে দোকান পাট বন্ধ রাখার ঘোষণা দেন প্রশাসন। জনগণকে সচেতন করতে গতকাল শুক্রবার জুমার নামাজে মুসল্লিদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে বলা হয়েছে।

এ ব্যাপারে হাকিমপুর থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ জানান, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে। এছাড়াও বিভিন্ন স্থানে গিয়ে জনগণকে সচেতন করা ও লোকসমাগম ঠেকাতে নিয়মিত টহল দল বাড়ানো হয়েছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর-এ আলম বলেন, সরকারের ১৮ নির্দেশনা জারির পর থেকে এ উপজেলায় হাকিমপুর (হিলি) পৌর সভায় ও তিনটি ইউনিয়নে মাইকিং করা হয়েছে পাশাপাশি ব্যাপক প্রচার প্রচারণা করা হচ্ছে। এবং আজ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা শুরু করা হয়েছে। এরই অংশ হিসেবে শনিবার (০৩ এপ্রিল) সকালে মাস্ক না পরা,স্বাস্থ্যবিধি না মানা ও পরিবহনে নির্ধারিত যাত্রীর বেশী নেয়ায় ৭টি মামলায় ২৬শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top