• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


লকডাউনে ভ্যান আটক, হতাশায় ভ্যান চালকেরা

কুষ্টিয়া থেকে | প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২১, ১৮:৩৪

লকডাউনে ভ্যান আটক, হতাশায় ভ্যান চালকেরা

‘আমার ঘরে ৫ জন মানুষ। তার মদ্যি আমি একলা ইনকাম করি। ইনকাম না করলি সবাইরে না খাই থাকতি হবি’-কথাগুলো বলছিলেন ভ্যান চালক নাসিরুল।

আরেক অটোচালক বশির বলেন, "আমার অটো কিস্তিতে কেনা। কিস্তির টাকা নিয়মিত পরিশোধ করতে হয়। লকডাউনে এখন খাবার জন্য টাকা কই পাবো আর কিস্তির টাকা কই পাবো?" ইসলামী বিশ্ববিদ্যালয় থানার সামনে এসব কথা বলছিলেন অটো-ভ্যান চালকরা। লকডাউনের ভেতরে কেন বের হয়েছেন জানতে চাইলে তারা বলেন, "৮ দিন বসে থাকলে পেট কিভাবে চলবে? তার মধ্যে রোজার ২য় দিন চলছে। সরকার কিংবা অন্য কেউ কোনও সাহায্য - সহযোগিতা করেনি আমাদের। টিভিতে শুনতিছি অনেক ত্রাণ বিতরণ হচ্ছে কিন্তু আমরা তো পাচ্ছি না।"

কিন্তু সন্ধ্যা পেরোতেও ভ্যান কিংবা অটো ছাড়ার বিষয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি থানা কর্তৃপক্ষ।
এ বিষয়ে জানতে চাইলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, যেসব ভ্যান বা অটো লকডাউনের নির্দেশনা অমান্য করে মানুষ পরিবহন করছিল তাদের আটক করা হয়েছে। মালামাল পরিবহনকারী গাড়ি আটক করা হয়নি। কখন ছাড়া পাবে এসব গাড়ি জানতে চাইলে তিনি জানান, এ বিষয়ে জানা নেই। এসপি স্যার যেভাবে নির্দেশ দিবেন সেভাবেই কাজ করা হবে।

অন্যদিকে সরকার ঘোষিত ‘সর্বাত্মক লকডাউন’ কুষ্টিয়া মডেল থানার সামনে ফুটপাতে বিমর্ষ হয়ে বসে আছেন আনিস শেখ। তাঁর পাশে বসা ওবায়দুল শেখেরও একই অবস্থা। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে আনিস ও ওবায়দুলের দুটি রিকশা শহরের থানা মোড় এলাকা থেকে জব্দ করে পুলিশ। এ রকম অন্তত ৩৫টি ব্যাটারিচালিত রিকশা, প্যাডেল চালিত রিকশা ও ভ্যান জব্দ করে মডেল থানার ভেতরে নেওয়া হয়। তাঁদের অপরাধ, কঠোর লকডাউনে তাঁরা আইন ভঙ্গ করেছেন। আনিস ও ওবায়দুল দুজনই বলছিলেন, পুলিশ আশ্বাস দিয়েছিল, আসরের নামাজের পর ছেড়ে দেবে। কিন্তু কেন জানি পুলিশ আর ছাড়ছে না। থানা-পুলিশের এক কর্মকর্তা তাঁদের জানিয়েছেন, "বড় স্যারের অনুমতি না মেলায় ছাড়া হচ্ছে না, সন্ধ্যার পর ব্যবস্থা হতে পারে।"

উপার্জনের একমাত্র উপায় বন্ধ হয়ে যাওয়ায় তাঁদের চোখে-মুখে কেবল হতাশা আর বিষণ্ণতা তারা। বেলা ১১টার দিকে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শওকত কবির বলেন, "সরকারের ঘোষিত লকডাউন আমরা কঠোরভাবে পালন করছি। লকডাউন অমান্য করে যারা গতকাল রিকশা বের করেছেন, তাঁদের রিকশা জব্দ করা হয়েছে। আজও রিকশা জব্দ করা হয়েছে।" তবে এসব রিকশা কখন ফেরত দেওয়া হবে, সে বিষয়ে সুনির্দিষ্ট করে কিছু বলেননি তিনি।


এনএফ৭১/এনজেএ/২০২১



বিষয়: কুষ্টিয়া


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top