• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


হদিস পাওয়া যাচ্ছে না কুষ্টিয়া সুগার মিলের ৫৩ টন চিনির

কুষ্টিয়া থেকে | প্রকাশিত: ৬ জুন ২০২১, ১৯:২৩

হদিস পাওয়া যাচ্ছে না কুষ্টিয়া সুগার মিলের ৫৩ টন চিনির , গুদাম কর্মকর্তা বরখাস্ত, তদন্ত কমিটি গঠন।

কুষ্টিয়া সুগার মিলের প্রায় ৫৩ মেট্রিক টন চিনির হদিস পাওয়া যাচ্ছে না। মিলের গুদামে ১০০ টনের ওপরে চিনি মজুদ থাকলেও এখন প্রায় অর্ধেকটার সন্ধান মিলছে না। এ ঘটনায় গুদাম কর্মকর্তা ফরিদুল ইসলামকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। গঠন করা হয়েছে ৩ সদস্যের তদন্ত কমিটি।

জানাগেছে, আগের মৌসুমে উৎপাদন বন্ধ থাকা কুষ্টিয়া সুগার মিলের গুদামে ১১০ টন এর বেশি চিনি মজুদ ছিল। গত বৃহস্পতিবার মিলের কর্মকর্তারা স্টক রেজিস্টারের সঙ্গে মজুদ চিনির পরিমাণ মেলাতে গিয়ে দেখতে পান সেখানে প্রায় ৫০ থেকে ৫৩ টন চিনি কম আছে। এ ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে সুগার মিল প্রশাসনে। এ ঘটনায় তাৎক্ষণিক গুদাম কর্মকর্তা ফরিদুল ইসলামকে সাময়িক বরখাস্ত ও তিন সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছেন সিবিএ সভাপতি ফারুক হোসেন। তিনি বলেন, ফ্যাক্টরি, গোডাউন আর কর্মকর্তাদের কেউ কেউ জড়িত। ১০ ১২ বছর ধরে এমন কাজ চলে আসছিলো বলে মনে হয়। এখন বিষয়টি সামনে এসেছে। চিনির দামও কম নয়। প্রায় ৩০ থেকে ৩৫ লক্ষ টাকা। একদিনে এত চিনি পাচার হয়নি। তাই সুষ্ঠু তদন্ত করে দোষীদের সামনে আনতে হবে।

এ ঘটনায় গোডাউন কিপার ফরিদুল ইসলামকে সাসপেন্ডসহ তদন্ত টিম গঠন হয়েছে। ফরিদুল স্টোর কিপার ছিলেন। সম্প্রতি তাকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়। এর আগে সোহেল নামের একজন দায়িত্বে ছিলেন। তার সময় চিনি চুরি ঘটনা হয়ে থাকতে পারে বলে বেশির ভাগ শ্রমিক-কর্মচারী মনে করেন। তার সময় তেল চুরিও হয়েছে। যার পরমান পেয়েছে মিল কর্তৃপক্ষ।

এদিকে জিএম ফ্যাক্টরি কল্যাণ কুমার দেবনাথকে প্রধান করে তিন সদস্যের তদন্ত টিম গঠন করা হয়েছে। ৭ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। মিলের জিএম (প্রশাসন) হাবিবুর রহমান বলেন,‘ বিষয়টি গত বৃহস্পতিবারে নজরে আসে। সেদিনই ফরিদুল ইসলামকে বরখাস্ত ও তদন্ত টিম গঠন করে কর্পোরেশনকে জানানো হয়েছে। কারণ দীর্ঘদিন মিলের গোডাউন খালি হয়নি। এ সুযোগে চিনি কখনো একেবারে শেষ হয়নি রেজিস্টার ও গোডাউনের চিনির হিসাবে গরমিল পাওয়া যায়। তার পরিমাণ ৫০টনের বেশি। তদন্ত চলছে। যারা অনিয়মের সাথে জড়িত তাদের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।’

এনএফ৭১/এনজেএ/২০২১

 



বিষয়: কুষ্টিয়া


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top