• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


৪০০ উইকেটের ক্লাবে লায়ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২১, ০০:৩৫

৪০০ উইকেটের ক্লাবে লায়ন

অ্যাশেজের প্রথম টেস্টে ইংলিশদের বিশাল ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। অজিদের এই জয়ে বিরাট অবদান রাখেন অজি স্পিনার নাথান লায়ন। দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট তুলে নিয়ে টেস্টে ওয়ার্ন-ম্যাকগ্রার পাশে নাম লেখালেন লায়ন। টেস্টে অস্ট্রেলিয়ার তৃতীয় বোলার হিসেবে ৪০০ উইকেটের এলিট ক্লাবে নাম লেখলেন অজি এই স্পিনার।

টেস্ট ক্রিকেটের ইতিহাসের ১৭তম বোলার হিসেবে ৪০০ উইকেটের ক্লাবে যোগ দিয়েছেন লায়ন। আর অস্ট্রেলিয়ার মাত্র তৃতীয় বোলার হিসেবে গড়েছেন এই কীর্তি। তার আগে অসিদের হয়ে এই মাইলফলক গড়েছেন দুই কিংবদন্তি শেন ওয়ার্ন এবং গ্লেন ম্যাকগ্রা।

ওয়ার্ন ৭০৮ আর ম্যাকগ্রা ৫৬৩ উইকেট নিয়ে ক্যারিয়ার শেষ করেছেন। অস্ট্রেলিয়ার হয়ে এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন ডেনিস লিলি (৩৫৫) এবং পঞ্চম অবস্থানে মিচেল জনসন (৩১৩)।

এনএফ৭১/এমএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top