• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাজধানীতে কোটি টাকার বেশি জাল নোট জব্দ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৫ জানুয়ারী ২০২২, ০১:৫৭

রাজধানীতে কোটি টাকার বেশি জাল নোট জব্দ

আন্তর্জাতিক বাণিজ্য মেলা উপলক্ষে কোটি টাকার বেশি জাল নোট বাজারে ছাড়ার প্রস্তুতি চলছিলো রাজধানীর মিরপুর পল্লবীর একটি বাড়িতে। ঘরে বসে কম্পিউটারে প্রিন্ট করে এসব টাকা তৈরি করছিলেন ছগির হোসেন ও তার দলের সদস্যরা।

১০ বছর ধরে তারা এমন জাল টাকা তৈরি করে সারাদেশে ছড়িয়ে দিয়েছেন। কয়েক হাত ঘুরে ভোক্তা পর্যায়ে এসব জাল নোট ছড়িয়ে দিতে দেশজুড়ে ছিল ডিলার। পুরো ১ লাখ টাকার জাল নোট তৈরিতে খরচ হতো ৪ হাজার টাকা। এরমধ্যে ১ হাজার টাকার ১ লাখের বান্ডিল ১৫ হাজার টাকা এবং ৫০০ টাকার ১ লাখের বান্ডিল ১০ হাজার টাকা বিক্রি করা হতো। মঙ্গলবার (০৪ জানুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাহিনীর লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি জানান, সোমবার (০৩ জানুয়ারি) দিনগত রাতে রাজধানীর পল্লবীতে অভিযান চালিয়ে চক্রের মূলহোতা ছগির হোসেনসহ ৩ জনকে গ্রেপ্তার করে এলিট ফোর্স র‌্যাব। এসময় ১ কোটি ২০ লাখ টাকা সমমানের জাল নোট, ৫টি মোবাইল ফোন, ২টি ল্যাপটপ, ১টি সিপিইউ, ৩টি প্রিন্টারসহ জাল নোট তৈরির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- ছগির হোসেন, মোছা. সেলিনা আক্তার পাখি এবং রুহুল আমিন।

এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top