• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সোমবার প্রথম ঘণ্টায় ডিএসইর ৩৫০ কোটি টাকার লেনদেন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০২২, ২৩:৫৩

সোমবার প্রথম ঘণ্টায় ডিএসইর ৩৫০ কোটি টাকার লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৪ জানুয়ারি) লেনদেনের প্রথম ঘণ্টায় মূল্যসূচকের বেশ অস্থিরতা দেখা গেছে। প্রথম আধাঘণ্টার লেনদেনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়েছে। আর লেনদেন হয়েছে ৩৫০ কোটি টাকা।

এদিন ডিএসইতে লেনদেন শুরু হয় বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মাধ্যমে। ফলে লেনদেনের শুরুতে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১০ পয়েন্ট বেড়ে যায়। আর ১০ মিনিটের মাথায় সূচকটি বাড়ে ৩০ পয়েন্ট।

তবে সকালে লেনদেন শুরুর ১১টা ১৮ মিনিটের পর ডিএসইর প্রধান সূচক ১১ পয়েন্ট কমে যায়। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক কমেছে দশমিক ২০ পয়েন্ট। আর ডিএসই শরিয়াহ্ সূচক দশমিক ৫৫ পয়েন্ট বেড়েছে।

প্রতিবেদন লেখা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ১২৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ১৮২টির। আর ৬৩টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৪২৩ কোটি ৪৯ লাখ টাকা।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top