• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


প্রভার প্রেমিক হতে চাইলে থাকতে হবে যে দুইটি গুণ

রায়হান রাজীব | প্রকাশিত: ৯ মে ২০২৪, ১২:১৭

ছবি: সংগৃহীত

ছোট পর্দার এক সময়ের আলোচিত মুখ সাদিয়া জাহান প্রভা। দীর্ঘ বিরতি নিয়ে আবারো ফিরেছেন ক্যামেরার সামনে। অভিনয়ে যেমন দর্শকের হৃদয়ে জায়গা করে আলোচিত হয়েছেন, ঠিক তেমনি বিয়ে এবং একটি অপ্রত্যাশিত ঘটনার কারণে হোঁচট খেয়েছেন। বিতর্কের মুখমুখী হয়েছেন বারবার। এই গল্পটি কমবেশি সবারই জানা।

তবে এখন এ সবই অতীত। বর্তমানে নাটকের কাজেই বেশি মনোনিবেশ তার। কোনও এক সময় প্রভা তার পছন্দ-অপছন্দ নিয়ে কথা বলেছিলেন। জানিয়েছিলেন তার প্রেমিক হিসেবে কেমন ছেলে পছন্দ।

কথা না বাড়িয়ে চলুন জেনে নেই, প্রভার প্রেমের উপাখ্যানের কিছু অংশ। অভিনেত্রীর কাছে তখন জানতে চাওয়া হয়েছিল, প্রভার প্রেমিক হতে হলে কী যোগ্যতা লাগবে? প্রভা বলেছিলেন, প্রেমিক কিংবা পাত্রের দুটি গুণ থাকলেই চলবে।

যখন তৃতীয় শ্রেণিতে পড়েন তখন প্রথম প্রেমের চিঠি পেয়েছিলেন প্রভা। সেটা আবার ঈদের সময়। একটা কার্ডের মধ্যে লেখা ছিল। চিঠিটা পেয়ে খুব ভয় পেয়েছিলেন প্রভা। সেই গল্পে প্রভার ভাষ্যটা এমন, আম্মু যদি জানতে পারে, আমাকে তো মেরেই ফেলবে!

এরপর প্রভা তার কাজিনকে চিঠিটা দেখান। ওই বোন তখন সপ্তম বা অষ্টম শ্রেণিতে পড়ে। তারপর দুজন মিলে সেই চিঠিটা ছিঁড়ে ফেলেন, যদি ধরা পড়ে যান সেই ভয়ে। তারপর টুকরো অংশগুলোও আলাদা আলাদা করে লুকিয়েছিলেন।

প্রভার কাছে তখন জানতে চাওয়া হয়েছিল, প্রেমিক হতে হলে কী যোগ্যতা লাগবে? প্রভা যেটা বলেছিলেন, যোগ্যতার তালিকাটা দীর্ঘ নয়। বরং প্রেমিক বা পাত্রের দুটি গুণ থাকলেই চলবে। প্রথম শর্ত, শতভাগ বিশ্বস্ত হতে হবে। দ্বিতীয় শর্ত, কোনোভাবেই মাদকের সঙ্গে সম্পর্ক থাকা যাবে না। ব্যস, এই গুণ দুটো হলেই চলবে। এ দুটো ছাড়া আর সবকিছু মানিয়ে নিতে পারবেন। প্রভা ভালো করেই জানেন, ভালো-মন্দ মিলিয়েই মানুষ। তবে কেউ যদি প্রতারণা করে তখন সম্পর্কের আর কিছু থাকে না।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top