• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মেসিডোনিয়াকে হারিয়ে বিশ্বকাপ নিশ্চিত পর্তুগালের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৩০ মার্চ ২০২২, ২২:৫৬

মেসিডোনিয়াকে হারিয়ে বিশ্বকাপ নিশ্চিত পর্তুগালের

বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফে নর্থ মেসিডোনিয়াকে ২-০ গোলে হারিয়ে ২০২২ কাতার বিশ্বকাপে জায়গা করে নিয়েছে পর্তুগাল। মঙ্গলবার (২৯ মার্চ) দিবাগত রাতে বাঁচা-মরার ম্যাচে তারা ২-০ গোলে হারায় মেসিডোনিয়াকে। এ নিয়ে টানা ষষ্ঠবারের মতো বিশ্বকাপে জায়গা করে নিলো পর্তুগাল।

পর্তুগালের বিপক্ষে ম্যাচের ২২ মিনিটেই পিছিয়ে পড়ে তারা। এ সময় বামদিক থেকে বক্সের মধ্যে ব্রুনোকে বল বাড়িয়ে দেন রোনালদো। প্লেসিং শটে দারুণ গোল করেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার। তার গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পর্তুগাল।

বিরতির পর ৬৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রুনো। এ সময় পাল্টা আক্রমণে বল পেয়ে যান দিয়েগো জতা। বামদিক থেকে তিনি ক্রসে বল বাড়িয়ে দেন বক্সের মধ্যে ঢোকা ব্রুনোকে। ডান পায়ের শটে সামনে থাকা মেসিডোনিয়ার গোলরক্ষককে পরাস্ত করে বল জালে জড়ান তিনি। তার জোড়া গোলে পর্তুগাল এগিয়ে যায় ২-০ ব্যবধানে।

বাকি সময়ে এই গোল আর শোধ দিতে পারেনি রূপকথার জন্ম দিয়ে ফাইনালে আসা মেসিডোনিয়া। তাতে দারুণ এক জয়ে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে পর্তুগীজরা। বিদায় নেয় মেসিডোনিয়া।

এনএফ৭১/এমএ/২০২২

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top