• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দীর্ঘ সাত মাস পর খুলে দেওয়া হলো সুন্দরবন

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১ নভেম্বর ২০২০, ১২:৩২

খুলনা থেকে:

করোনা মহামারিতে প্রায় সাড়ে সাত মাস বন্ধ থাকার পর রোববার পর্যটকদের জন্য খুলে দেওয়া হলো বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ বন সুন্দরবন। রোববার(১ নভেম্বর) সকাল সাড়ে ৭টায় মংলা থেকে যাত্রী নিয়ে কটকার পথে রওনা দেয় ‘আলোর কোল’ নামের একটি লঞ্চ।

ট্যুর অপারেটর বাংলাদেশ এক্সপেডিশনসের আব্দুল্লাহ আল মামুনের জানায়, আলোর কোল লঞ্চের ধারণক্ষমতা ৮ জনের। তাই আটজনের বেশি পর্যটক নেওয়া হয়নি।

সুন্দরবন বন বিভাগের(পশ্চিম) বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. আবু নাসের বলেন, ‘ভ্রমণের জন্য আজ রোববার থেকে পর্যটকরা বনে প্রবেশ করতে পারবেন। গত ২৯ অক্টোবর ট্যুর অপারেটরদের সঙ্গে আলোচনা করে বিষয়টি জানিয়েছি আমরা। তবে একটি জাহাজে ৫০ জনের বেশি যাত্রী বহন করতে দেয়া হবে না।’

সুন্দরবন বিভাগীয় বন কর্মকর্তা(পূর্ব) মো. বেলায়েত হোসেন বলেন, পাঁচটি শর্তে সুন্দরবন ভ্রমণের সুযোগ দেওয়া হয়েছে। প্রথমত কোনও ট্রলারে ২০ জনের বেশি পর্যটক নেওয়া যাবে না। পর্যটকরা খাবার ছাড়া অন্য কোনও পণ্য নিতে পারবেন না। প্রতিটি ট্রলার ও জাহাজে পর্যটকদের মাস্ক ব্যবহার করতে হবে। হ্যান্ড স্যানিটাইজার ও বর্জ্য ফেলার জন্য ঝুড়ি রাখা আবশ্যক এবং কোনও ট্রলার ও জাহাজে মাইক বা সাউন্ডবক্স বাজানো যাবেনা।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top