• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


২১ অগাস্ট গ্রেনেড হামলা: মামলার আপিল শুনানি শুরু

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২২, ০৮:৪১

২১ অগাস্ট গ্রেনেড হামলা: মামলার আপিল শুনানি শুরু

দেড় যুগ আগে ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার মামলায় বিচারিক আদালতের চার বছর আগে দেওয়া মৃত্যুদণ্ডের রায় অনুমোদন এবং দণ্ডিতদের আপিল আবেদনের শুনানি শুরু হয়েছে হাইকোর্টে।

সোমবার বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাই কোর্ট বেঞ্চে এ শুনানি শুরু হয়।

প্রথম দিন শুনানির পর রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এম আমিন উদ্দিন সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আগামী বছরের শুরুর দিকে এই শুনানি শেষ হবে বলে আশা প্রকাশ করেন। তাদের প্রত্যাশা নিম্ন আদালতের রায় বহাল থাকবে হাই কোর্টে।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ অগাস্ট আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ওই সমাবেশে গ্রেনেড হামলা চালিয়ে ২৪ জনকে হত্যা করা হয়। উক্ত ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা হয়। ২০১৮ সালের ১০ অক্টোবর ঢাকার একটি আদালত দুটি মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড দেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। এদের মধ্যে লন্ডনে থাকা তারেক রহমানসহ ১৮ জন পলাতক এবং ৩১ জন কারাগারে আছেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top