সাংবাদিকদের বেতন কাঠামো সংস্কারে উদ্যোগ নেওয়া হবে: তথ্য উপদেষ্টা

রায়হান রাজীব | প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২৪, ২১:১৬

ছবি: সংগৃহীত

সাংবাদিকদের বেতন কাঠামোর যৌক্তিক সংস্কারে উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ কার্যালয়ে ১০০ দিনের কর্মপরিকল্পনা ঘোষণা দেন তিনি।

গণমাধ্যম ইস্যুতে অন্যান্য যেসব কর্মপরিকল্পনা রয়েছে;-

স্বাধীন গণমাধ্যম কমিশন গঠনের উদ্যোগ গ্রহণ করা হবে। গণমাধ্যম কর্মী (চাকরির শর্তাবলী) আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ করা হবে। সম্প্রচার আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ করা হবে। গণমাধ্যমের স্বাধীনতার জন্য আইন, বিধি ও নীতিমালার প্রয়োজনীয় সংস্কার করা হবে। সাংবাদিকদের বেতন কাঠামোর যৌক্তিক সংস্কারে উদ্যোগ গ্রহণ করা হবে। অনলাইন নিউজ পোর্টালের লাইসেন্স দেওয়ার নীতিমালা যুগোপযোগী করার উদ্যোগ গ্রহণ করা হবে। তথ্য অধিকার আইন ২০০৯ এর কতিপয় ধারা সংশোধন করে যুগোপযোগী করার উদ্যোগ গ্রহণ করা হবে।

এর আগে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সচিবালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অফিস কক্ষে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্র দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাফেভের সঙ্গে সাক্ষাৎকালে নাহিদ ইসলাম বলেন, বেতন কাঠামো কম হওয়ায় তরুণরা সাংবাদিকতা পেশায় আকর্ষণ হারাচ্ছে। এ সময় তথ্য ও সম্প্রচার উপদেষ্টা বলেন, ‘সাংবাদিকদের বেতন কাঠামো ঠিক করার জন্য ওয়েজ বোর্ড সংস্কারের চিন্তাভাবনা করা হচ্ছে।’



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top