• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কাবুল থেকে দেশে ফিরছেন ১২ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৯ আগষ্ট ২০২১, ০৬:২৯

কাবুল থেকে দেশে ফিরছেন ১২ বাংলাদেশি

আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে আটকে পড়া ১২ বাংলাদেশি নাগরিক দেশে ফিরছেন। এছাড়া আরও ১৬০ জন আফগান শিক্ষার্থী তাদের সঙ্গে ফিরছেন। শনিবার (২৮ আগস্ট) রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) কাবুল বিমানবন্দরে আইএস'এর ভয়াবহ আত্মঘাতী হামলার কারণে আটকে পড়েন তারা।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঐ কর্মকর্তা জানান, ইতিমধ্যে তারা কাবুল থেকে কাতারে মার্কিন সামরিক ঘাঁটিতে পৌঁছেছেন। সেখান থেকে তাদের দেশে ফেরার কথা রয়েছে।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় এক বার্তায় জানিয়েছে, আফগান শিক্ষার্থীদের সঙ্গে ১২ জন বাংলাদেশি মার্কিন সামরিক ঘাঁটি থেকে একটি ভাড়া করা উড়োজাহাজে করে শিগগিরই দেশের পথে রওনা হবেন।

চট্টগ্রামে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের শিক্ষার্থী ঐ ১৬০ আফগান ছুটিতে বাড়ি গিয়ে সেখানে আটকা পড়েন। তালেবান কাবুল দখল করে নেওয়ার পর তারা ফেরার ফ্লাইট পাচ্ছিলেন না।

এনএফ৭১/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top