• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শাহজালালে ৪ কেজি স্বর্ণের পেস্টসহ ২ যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৬ নভেম্বর ২০২১, ০৪:১৫

শাহজালালে ৪ কেজি স্বর্ণের পেস্টসহ ২ যাত্রী আটক

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৩ কোটি টাকা মূল্যের চার কেজি স্বর্ণের পেস্টসহ দুই যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

শুক্রবার (৫ নভেম্বর) দুবাই-সিলেট-ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স থেকে স্বর্ণসহ দেলোয়ার ও রবি মিয়া নামে দুই যাত্রীকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে কাস্টমস ও ফৌজদারি আইনে মামলা দায়ের করা হবে।

শুল্ক গোয়েন্দা জানায়, দুবাই-সিলেট-ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট নং- বিজি-০২৪৮ এর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হতে পারে এমন তথ্যের প্রেক্ষিতে বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তা ও কর্মচারীরা সতর্কতামূলক অবস্থান গ্রহণ করেন।

পরে দুবাই হতে সিলেট হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশের ওই এয়ারলাইন্সে অভিযান চালিয়ে বেলা ১১টার দিকে দেলোয়ার ও রবি মিয়া নামে দুই যাত্রীকে শনাক্ত করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বর্ণ বহনের বিষয়টি অস্বীকার করে। পরে তাদের লাগেজ স্ক্যানিংসহ তাদের আর্চওয়েতে চেকিং করানো হলে দেলোয়ারের লাগেজে এক হাজার ১০০ গ্রাম ও পায়ুপথে ৮৩৫ গ্রামসহ মোট ১ হাজার ৯৩৫ গ্রাম পেস্ট সদৃশ স্বর্ণ পাওয়া যায়।

আরেক যাত্রী রবি মিয়ার পায়ের নিম্নাংশে এ্যাংলেট দিয়ে আবৃত ২ হাজার ২২০ গ্রাম পেস্ট সদৃশ স্বর্ণ পাওয়া যায়। দুই যাত্রীর কাছ থেকে মোট চার হাজার ১৫৫ গ্রাম পেস্ট সদৃশ স্বর্ণ পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি ৯০ হাজার ৮৫ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ জানায়, এ বিষয়ে কাস্টমস আইন অনুযায়ী বিভাগীয় মামলা এবং একটি ফৌজদারি মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এনএফ৭১/এমএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top