বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আন্দোলনের মধ্য দিয়েই সরকারের পতন ঘটনো হবে

জনতা জেগে উঠেছে, সরকারের পতন কেউ ঠেকাতে পারবে না: ফখরুল

রায়হান রাজীব | প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২, ০৬:৫১

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনতা জেগে উঠেছে, সরকারের পতন কেউ ঠেকাতে পারবে না। আন্দোলনের মধ্য দিয়েই এই ভয়াবহ ফ্যাসিবাদী সরকারকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

শনিবার (২২ অক্টোবর) বিকালে খুলনা মহানগরীর প্রাণকেন্দ্র ডাকবাংলো মোড়ের সোনালী ব্যাংক চত্বরে আয়োজিত দলের খুলনা বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

সংসদ বিলুপ্ত করে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠনের দাবি জানিয়ে তিনি বলেন, এই দেশে এই সরকারের অধীনে কোনো নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন হতে পারে না। কারণ এই সরকার জানে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে তাদের কোনো চিহ্ন থাকবে না, তারা ১০ টি আসনও পাবে না।

মির্জা ফখরুল বলেন, আপনারা জনগণের ম্যানডেট নিয়ে ক্ষমতায় আসেন নাই। সংসদ বিলুপ্ত করুন। সংসদ বিলুপ্ত করে আপনারা তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিন। কারণ এই দেশে আপনাদের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ হতে পারে না, সেই কারণে তত্ত্বাবধায়ক ব্যবস্থা ছাড়া আর কোনো ব্যবস্থাই জনগণ মেনে নেবে না।

তিনি আরও বলেন, গত তিনদিনে পাঁচ শতাধিক নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। হাজারো নেতা-কর্মীকে আহত করা হয়েছে। 

গণসমাবেশে সভাপতিত্ব করেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা। বক্তব্য দেওয়ার মাঝপথে মির্জা ফখরুল ইসলাম আলমগীর অসুস্থ হয়ে পড়লে তিনি চেয়ারে বসে বক্তব্য রাখেন।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top