• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিমার টাকা দ্রুত পরিশোধের ব্যবস্থা করতে হবে: প্রধানমন্ত্রী

রাজিউর রাহমান | প্রকাশিত: ২ মার্চ ২০২৩, ০১:১৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফুটেজ)

শেখ হাসিনা আরও বলেছেন, বাংলাদেশকে একটি সমৃদ্ধ ও উন্নত দেশে পরিণত করার ক্ষেত্রে বিমা খাতকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। বিমা কোম্পানিসমূহকে গ্রাহকের আস্থা অর্জনের লক্ষ্যে সেবার মান উন্নয়নসহ বিমার টাকা দ্রুত পরিশোধের ব্যবস্থা করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার বিমা আইন যুগোপযোগী করেছে। এই খাতকে ডিজিটালাইজেশন করা হচ্ছে। বিমা মানুষকে সুরক্ষা দেয় এবং জীবনমান উন্নত করতে সহায়ক হয়। এছাড়া নীতিমালা প্রণয়ন করাসহ মানুষকে এর জন্য উদ্বুদ্ধ করতে পদক্ষেপ নেওয়া হচ্ছে।

তিনি বলেন, নিশ্চিত করুন যে আপনি যথাযথ তদন্ত ও পরীক্ষার পরে দাবির অর্থ প্রদান করছেন। দাবির অর্থ প্রদানে অসঙ্গতির অভিযোগ রয়েছে, যেখানে অসাধু ব্যক্তিরা তাদের বীমার আইটেমের বিপরীতে মোটা অংকের অর্থ দাবি করে।

শেখ হাসিনা বলেন, বীমা খাতের সঙ্গে জড়িত ব্যক্তি ও কর্তৃপক্ষের প্রতি আমার অনুরোধ, যে কোনো ঘটনায় প্রকৃত ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য তদন্ত নিশ্চিত করতে সজাগ থাকুন। কোনো প্রভাবশালী ব্যক্তির চাপের কাছে নতি স্বীকার করে যথাযথ তদন্ত ছাড়া কোনো টাকা না দেয়ার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দয়া করে কোনো চাপের কাছে নতি স্বীকার করবেন না। অনেক মানুষ আমাদের কাছে, আমার কাছে, মন্ত্রীদের কাছে বা অন্য কোনো ব্যক্তির কাছে আসে আনুকূল্য পাওয়ার জন্য। কিন্তু প্রকৃত ক্ষতিটা আপনাদেরই খুঁজে বের করতে হবে।

শেখ হাসিনা বলেন, যে কোনো ব্যক্তি তার বীমার পণ্যের জন্য মোটা অংকের অর্থ দাবি করতে পারেন, তবে যথাযথ তদন্ত ও পরীক্ষা-নিরীক্ষার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অর্থ পরিশোধ করতে হবে।

সরকারপ্রধান বলেন, জীবন-জীবিকার জন্য আমার বাবা বিমা কোম্পানিতে চাকরি নেন। সেই কোম্পানির মালিক ছিলেন আমার বাবার বন্ধু। মূলত তাকে (বঙ্গবন্ধু) দায়িত্ব দেন তিনি। কিন্তু এটা বেশিদিন স্থায়ী হয়নি। কারণ ১৯৬২ সালে বাবাকে গ্রেফতার করা হয়।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ক্রমাগত বাড়ছে। স্বপ্নের পদ্মা সেতু আজ বাস্তব। দেশে মেট্রোরেল প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৩য় টার্মিনাল, বঙ্গবন্ধু টানেলসহ অনেক মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। একইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শিল্প কারখানা ও ব্যবসা প্রতিষ্ঠান।

বুধবার (১ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিমা দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন বঙ্গবন্ধুকন্যা।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top