• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এম এইচ শমরিতা হাসপাতালে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

শাকিল খান | প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ২১:৪৩

সর্বকালের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধুর সংগ্রামী চেতনা ও আপসহীনতার প্রকাশ পায় তার ছেলেবেলা থেকে। তিনি ছেলেবেলার খোকা থেকে শেখ মুজিব, তা থেকে শেখ সাহেব এবং ক্রমান্বয়ে বঙ্গবন্ধু, জাতির পিতা ও পরবর্তীতে বিশ্বনেতা।  সেই মানুষটির  ১০৩তম জন্মবার্ষিকী  ও জাতীয় শিশু দিবস নানা আয়োজনে  পালন করেছে এম এইচ শমরিতা হাসপাতাল ও মেডিকেল কলেজ।

এ উপলক্ষে আজ শনিবার (১৮ ই মার্চ) সকাল ৯ টায় শমরিতা হাসপাতালের ১ নং গ্যালারিতে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।

বক্তরা বলেন, বঙ্গবন্ধু জন্ম নিয়েছিলেন বলেই আজ আমরা একটি স্বাধীন দেশের অধিবাসী এবং জাতি হিসেবে মেধা ও মননে পরিপূর্ণরুপে বিকশিত হতে পারছি। বাংলাদেশের সমৃদ্ধি ও উন্নয়নের লক্ষ্যে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে বলেও প্রত্যাশা রাখেন বক্তারা। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন - গোলাম ফাতেমা তাহেরা খানম, ফাউন্ডার কো-চেয়ারম্যান,বিশেষ অতিথি ছিলেন-আরিক ইসলাম,পরিচালক(যোগাযোগ) ও অধ্যাপক ডা. এস এম মামুন ইকবাল,পরিচালক(হাসপাতাল অপারেশন)। প্রধান বক্তা হিসেবে ছিলেন অধ্যাপক ডা. দিলিপ কুমার ধর এবং অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন অধ্যাপক ডা. মো. আব্দুল জলিল আনসারি। এতে উপস্থিত ছিলেন এম এইচ শমরিতা হাসপাতালের শিক্ষক-শিক্ষিকা ,শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বক্তব্য শেষে অতিথিগন সবাই মিলে কেক কাটেন ও সবার মাঝে বিতরন করেন। পরবর্তীতে ছাত্র-ছাত্রীদের  মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়। শিশু দিবস উপলক্ষ্যে কিছু বিশেষ স্বাস্থ্য সুবিধা ও সুলভ মূল্যে টেষ্টের ব্যবস্থা করা হয় শিশু বহির্বিভাগে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top