• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিএনপি থেকে বহিষ্কৃত একরামুজ্জামান ও আবু জাফর

রায়হান রাজীব | প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩, ১৭:০৮

ছবি: সংগৃহীত

দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুষ্পষ্ট অভিযোগের ভিত্তিতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সৈয়দ এ কে একরামুজ্জামান এবং দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ আবু জাফরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

আজ মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার ‘সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে’ একরামুজ্জামান ও আবু জাফরকে দলের প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কার হওয়া দুজনের মধ্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ আবু জাফর গত ২১ নভেম্বর নতুন নিবন্ধন পাওয়া বিএনএম-এ (বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন) যোগ দিয়ে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব নিয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চান আবু জাফর।

১৯৭৯ সালে ফরিদপুর-৪ আসন নৌকা প্রতীকে সংসদ সদস্য হন আবু জাফর। পরে জাতীয় পার্টিতে যোগ দেন এবং ১৯৮৬ ও ১৯৮৮ সালে লাঙল প্রতীকে সংসদ নির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য হন। জাতীয় পার্টি থেকে ২০০৩ সালে বিএনপিতে যোগ দেন তিনি। ২০০৫ সালের উপনির্বাচনে ফরিদপুর-১ আসনে ধানের শীষ প্রতীকে ভোট করে সংসদ সদস্য হন তিনি।

আর একরামুজ্জামান ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে নির্বাচন করতে গত মঙ্গলবার রিটার্নিং অফিসারের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। নাসিরনগর উপজেলার বাসিন্দা একরামুজ্জামান অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী, নবম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ছিলেন। তিনি আর এ কে সিরামিকসের ব্যবস্থাপনা পরিচালক।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top