সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়লো: রোববার থেকে একাদশের ক্লাস

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১ অক্টোবর ২০২০, ১৬:০৯

নিজস্ব প্রতিবেদক:

করোনা পরিস্থিতির কারণে দেশে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ফের বাড়িয়ে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত করা হয়েছে।  শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ছুটি বাড়ানোর বিষয়টি জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  বুধবার (৩০ সেপ্টেম্বর) অনলাইন শিক্ষা কার্যক্রম নিয়ে অনলাইন মতবিনিময় সভায় তিনি বলেন, ‘বর্তমান প্রেক্ষাপটে ছুটি বাড়ছে। ছুটি বাড়াতে তো হবেই।’

প্রসঙ্গত, বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আগামী ৩ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করেছিল সরকার। এবার তা ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানো হলো।

এইদিকে, নতুন ভর্তি হওয়া কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের আগামী রবিবার (৪ অক্টোবর) থেকে অনলাইনে ক্লাস শুরু করার নির্দেশ দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি। সারাদেশের সব কলেজের অধ্যক্ষদের এই ক্লাস চালানোর নির্দেশ দেওয়া হয়।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক স্বাক্ষরিত (২৯ সেপ্টেম্বর) নির্দেশনায় বলা হয়, বর্তমানে কোভিড-১৯ এর কারণে আপাতত পাঠদান সম্ভব হচ্ছে না।

এনএফ৭১/এনএম/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top