• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচনের বাধা কাটলো

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৪ জুন ২০২১, ২১:৫৮

লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচনের বাধা কাটলো

লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনের ভোট স্থগিতের রিট আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। ফলে আগামী ২১ জুন ভোটগ্রহণে আর কোনো বাধা নেই।

সোমবার (১৪ জুন) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার এইচ এম সানজিদ সিদ্দিকী আদালতে রিটের পক্ষে শুনানি করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। তার সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল এমএমজি সরোয়ার পায়েল ও ব্যারিস্টার নওরোজ মো. রাসেল চৌধুরী।

লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন স্থগিত চেয়ে রিট আবেদন করেন বিএনপির আবুল খায়ের ভূঁইয়া। গত ৮ জুন লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন স্থগিত চেয়ে দায়ের করা রিটের শুনানি শেষে আদেশের জন্য আজকের দিন ধার্য করা হয়েছিল। একই দিনে মানবপাচার ও অর্থপাচারের দায়ে কুয়েতের আদালত দণ্ডিত পাপুলের এমপি পদ বাতিল ও আসন শূন্য ঘোষণার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট।

গত ২২ ফেব্রুয়ারি পাপুলের সংসদ সদস্য পদ বাতিল করে সংসদ সচিবালয় প্রজ্ঞাপন জারি করে। অপরদিকে, পাপুলের আসন শূন্য ঘোষণা করে আগামী ২১ জুন ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন (ইসি)।

কুয়েতের আদালত গত ২৮ জানুয়ারি পাপুলকে চার বছরের সশ্রম কারাদণ্ড ও ১৯ লাখ কুয়েতি রিয়াল বা ৫৩ কোটি টাকা জরিমানা করে। ২০২০ সালের ৬ জুন রাতে কুয়েতের বাসা থেকে আটক করা হয় তাকে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top