সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

শাহ মখদুম মেডিকেল শিক্ষার্থীদের পেটানোর অভিযোগ

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২০, ১১:২৫

রাজশাহী থেকে:

ভাড়াটে সন্ত্রাসী দিয়ে রাজশাহীর শাহ মখদুম মেডিকেল কলেজ শিক্ষার্থীদের পেটানোর অভিযোগ উঠেছে কর্তৃপক্ষের বিরুদ্ধে।

শুক্রবার (২৭ নভেম্বর) কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চন্দ্রিমা থানার পরিদর্শক (তদন্ত) ব্রজগোপাল।

হামলায় আহত হয়েছেন প্রায় ১০ শিক্ষার্থী। আহতদের মধ্যে পাঁচজনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হয়েছে। তাদের মধ্যে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রায়হান, তাসিন, ফওজিয়া, জেবা ও সুস্মিতা হাসপাতালের ৩১ ও ১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন। বাকিরা চিকিৎসা নিয়ে ফিরে গেছে।

নিউজফ্ল্যাশ৭১

এ ঘটনায় রাতেই শিক্ষার্থীরা চন্দ্রিমা থানায় একটি মামলা দায়ের করেছেন। পরে ওই মামলায় মিঠু নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

আহত শিক্ষার্থীরা জানায়, শনিবার মন্ত্রণালয় থেকে কলেজ পরিদর্শনের কথা। তাই এ বিষয়ে খোঁজ নিতে শিক্ষার্থীরা ক্যাম্পাসে গিয়েছিলেন। তখন কিছু ছাত্রী তাদের জামাকাপড় নিতে হোস্টেলে ঢুকেছিলেন। কলেজের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামানসহ কর্মচারীরা বাঁশ ও লোহার রড দিয়ে ছাত্রছাত্রীদের পিটিয়ে আহত করেন। ছাত্রীদের শ্লীলতাহানিও করেছেন। ছবি তুলতে গেলে তাদের ফোন কেড়ে নিয়ে ভেঙে ফেলা হয়েছে।

নিউজফ্ল্যাশ৭১

প্রসঙ্গত, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের অনুমোদনহীন এই প্রতিষ্ঠানটিতে কয়েক দফায় ২২৫ শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। গত ২ নভেম্বর স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব বদরুন নাহার স্বাক্ষরিত এক চিঠিতে কলেজটি বন্ধের নির্দেশ দেয়। এই সিদ্ধান্তকে সাধুবাদ জানান কলেজের শিক্ষার্থীরা। তারা দ্রুত সময়ের মধ্যে তাদের অন্য যে কোনও মেডিকেল কলেজে স্থানান্তরের দাবি জানিয়ে আসছিলেন। পড়ে এ সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য মন্ত্রণালয়ে আবেদন করে কলেজ কর্তৃপক্ষ। মন্ত্রণালয় এই আবেদন গ্রহণ করেছে।

এনএফ৭১/জেএস/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top