• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বড় হার দিয়ে লঙ্কা সফর শেষ বাংলাদেশের, সিরিজ শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৩ মে ২০২১, ১৯:০৯

বড় হার দিয়ে লঙ্কা সফর শেষ বাংলাদেশের, সিরিজ শ্রীলঙ্কার

দুই ইনিংস মিলেও শ্রীলঙ্কার করা প্রথম ইনিংসের রানের সমান করতে পারল না বাংলাদেশ ক্রিকেট দল। অভিষিক্ত বাঁহাতি স্পিনার প্রবীন জয়াবিক্রমের স্পিন বিষে নীল হয়ে ম্যাচটি পরাজিত হয়েছে ২০৯ রানের বিশাল ব্যবধানে। দুই ইনিংস মিলে ১১ উইকেট নিয়েছেন জয়াবিক্রম।

দ্বিতীয় টেস্টের পঞ্চম ও শেষ দিন বাংলাদেশের প্রয়োজন ছিল ২৬০। আর শ্রীলঙ্কার ৫ উইকেট। দিনের শুরু থেকেই মুমিনুল হকের দল নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট। যা একটু লড়াই করেছিলেন মেহেদি হাসান মিরাজ। তার ব্যাট থেকে আসে ৩৯ রান। প্রথম সেশনে ২৩ ওভারে বাকি ৫ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ৪৩৭ রানের টার্গেটে খেলতে নেমে বাংলাদেশ সবকটি উইকেট হারায় ২২৭ রানে। ২০৯ রানের বড় ব্যবধানে হেরে বাংলাদেশ সিরিজ হারে ১-০ ব্যবধানে।

বাংলাদেশকে একাই ভুগিয়েছেন প্রবীণ জয়া বিক্রমা। দুই ইনিংসের ২০ উইকেটের মধ্যে জয়াবিক্রমা নিয়েছেন ১১ উইকেট। অথচ এই টেস্টের মধ্য দিয়েই তার অভিষেক হয়েছে। ১৯৮০ সাল থেকে এখন পর্যন্ত চারজন বোলার অভিষেকে ১০ উইকেট অথবা তার বেশি নিতে পেরেছেন। তার মধ্যে জয়া বিক্রমা ১৭৮ রান দিয়ে ১১ উইকেট নিয়ে আছেন ৪ নম্বরে। এ ছাড়া নরেন্দ্র হিরানি ১৬, মোহাম্মদ জাহিদ ১১ ও জেসন ক্রেজা তাদের অভিষেকে টেস্ত নিয়েছেন ১২ উইকেট।

বাংলাদেশ ৭০ ও ৭১ ওভারে হারায় তিন উইকেট। তাসকিন সাজঘরে ফেরার পরের ওভারেই মিরাজ-রাহি একই পথ ধরেন। রাহি জয়াবিক্রমার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন। রিভিউ নিয়েছিলেন তবে কোনো কাজে আসেনি।

সিরিজের প্রথম ম্যাচের ড্রয়ে মাত্র ২০ পয়েন্ট নিয়েই শেষ হলো বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপ। আর শ্রীলঙ্কা সিরিজটি জিতল ১-০ ব্যবধানে। ম্যাচের প্রথম ইনিংসে ৪৯৩ রান করেছিল শ্রীলঙ্কা। জবাবে বাংলাদেশ অলআউট হয় ২৫১ রানে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top