‘গ্র্যামি পুরস্কার ২০২৩’ : মনোনয়নের শীর্ষে বিয়ন্সে

রায়হান রাজীব | প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০৪:৪৩

বিয়ন্সে ও অ্যাডেলে

গ্র্যামি পুরস্কার ২০২৩-এর মনোনয়ন তালিকা ঘোষণা করা হয়েছে। এবারের মনোনয়ন তালিকায় ভক্তদের জন্য রয়েছে বেশ কিছু চমক। সর্বাধিক মনোনয়ন নিয়ে শীর্ষস্থানে রয়েছেন তারকা সংগীতশিল্পী বিয়ন্সে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) ঘোষিত তালিকায় সর্বোচ্চ ৯টি মনোনয়ন নিয়ে শীর্ষে রয়েছেন বিয়ন্সে।

সুদীর্ঘ ক্যারিয়ারে ৮৮টি মনোনয়নসহ বিয়ন্সে এখন পুরস্কারের ইতিহাসে যেকোনো সংগীতশিল্পীর মধ্যে সবচেয়ে বেশি মনোনয়নপ্রাপ্ত শিল্পী। স্বামী জে-জেডের সাথে গ্র্যামির ইতিহাসে সর্বাধিক মনোনীত শিল্পী হিসেবেও নাম লিখিয়েছেন এই তারকা।

এ বছর বিয়ন্সে ও অ্যাডেলে প্রধান ক্যাটাগরিগুলোতে একে অপরের মুখোমুখি হচ্ছেন এবং দুজনের কড়া প্রতিদ্বন্দ্বিতা হতে যাচ্ছে। বিয়ন্সে এখন পর্যন্ত ২৮টি গ্র্যামি জিতেছেন। এ বছর একাধিক পুরস্কার ঘরে তুলতে পারলে কন্ডাক্টর জর্জ সোল্টির ৩১টি গ্র্যামি জয়ের রেকর্ড ভেঙে শীর্ষ গ্র্যামি বিজয়ী গায়িকা হবেন তিনি। 

বিয়ন্সের ৯টি মনোনয়নের পরেই আটটি মনোনয়ন নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন কেন্দ্রিক লামার। সর্বাধিক মনোনয়ন পাওয়া শিল্পীদের মধ্যে আরো রয়েছেন অ্যাডেল। সাতটি মনোনয়ন রয়েছে এই শিল্পীর।

ব্রান্ডি চার্লিরও রয়েছে সাতটি মনোনয়ন। হ্যারি স্টাইলস ‘হ্যারি’স হাউস’ অ্যালবামসহ তাঁর গান ‘অ্যাজ ইট ওয়াজ’-এর জন্য মনোনয়ন পেয়েছেন। মোট ছয়টি মনোনয়ন রয়েছে এই গায়কের ঝুলিতে। 

মনোনয়ন তালিকায় আরো রয়েছেন টেলর সুইফট, মেরি জে ব্লিজ, ব্যাড বানি, লিজ্জো, আনিত্তার মতো শিল্পীরা। 

৬৫তম বার্ষিক গ্র্যামি অ্যাওয়ার্ড-এর মূল অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে ২০২৩ সালের ৫ ফেব্রুয়ারি, রাত ৮টায়। সিবিএস এবং প্যারামাউন্ট+এ লাইভ সম্প্রচার হবে জাঁকজমকপূর্ণ আয়োজনটি।

১৯৫৯ সালের ৪ মে অনুষ্ঠিত হয় প্রথম গ্র্যামি অ্যাওয়ার্ডস। ন্যাশনাল একাডেমি অব রেকর্ডিং আর্টস অ্যান্ড সায়েন্সেসের এই আয়োজন এখন বিশ্বসংগীতের সবচেয়ে মর্যাদাসম্পন্ন পুরস্কার।

 

 

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top