সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

৯৩ বছর বয়সে বিয়ের পিঁড়িতে বসছেন চন্দ্রপৃষ্ঠে হাঁটা বাজ অলড্রিন

রাজিউর রেহমান | প্রকাশিত: ২২ জানুয়ারী ২০২৩, ০৭:৪৮

চন্দ্রপৃষ্ঠে হাঁটা বাজ অলড্রিন

চতুর্থ বারের মতো বিয়ের পিঁড়িতে বসেছেন তিনি। দীর্ঘদিনের প্রেমিকা ডক্টর অ্যাঙ্কা ফোরকে (৬৩) বিয়ে করেছেন অলড্রিন। শুক্রবার টুইটারে একটি পোস্ট করেন তিনি।

অলড্রিন বলেন, আমার ৯৩ তম জন্মদিন এবং যেদিন আমি অ্যাভিয়েশনের জীবন্ত কিংবদন্তি হিসেবে স্বীকৃতি লাভ করলাম সেদিনই আমি ডক্টর অ্যাঙ্কা ফোরের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছি। খবর এক্সপ্রেসের।

তিনি আরও বলেন, লস অ্যাঞ্জেলসে ছোট পরিসরে আমরা বিয়ের অনুষ্ঠান করেছি। পালিয়ে যাওয়া কিশোর-কিশোরীদের মতো আমরা দুজনও রোমাঞ্চিত।

টুইটারে অলড্রিনের শেয়ার করা পোস্টটি মিলিয়নেরও বেশি ভিউ হয়েছে। নেটিজেনরা অলড্রিন-ফোর দম্পতিকে জানিয়েছেন অভিনন্দন। অলড্রিনের করা পোস্টে এক নেটিজেন মন্তব্য করেছেন যে, শুভ জন্মদিন বাজ। আপনার বিবাহের জন্য অভিনন্দন। আমি আপনার জন্য রোমাঞ্চিত। বরাবরের মতো আপনি নিজের ভিন্নধর্মী স্টাইলে এই কাজ করেছেন। অন্য একজন লিখেছেন, অভিনন্দন কর্নেল অলড্রিন! ৯৩-এ আপনার জীবন শুরু হল। এটাই সেরা ছিল।

এরআগে, তিন বার বিয়ে করেছেন অলড্রিন। কিন্তু কোনও বিয়েই স্থায়ী হয়নি। শেষ পর্যন্ত পরিণতি হয়েছে ডিভোর্স।

১৯৬৯ সালের ২০ জুলাই চাঁদের বুকে নিল আর্মস্ট্রং প্রথম পা রাখেন। তার কিছুক্ষণ পরই চাঁদে দ্বিতীয় ব্যক্তি হিসেবে পা রাখেন বাজ অলড্রিন। তারা দুজনই মার্কিন মহাকাশ সংস্থা নাসার অ্যাপোলো-১১ চন্দ্রযানে করে চাঁদের বুকে অবতরণ করেছিলেন।

সেই ঐতিহাসিক অভিযাত্রায় তাদের সঙ্গী ছিলেন মাইকেল কলিন্স। তিনি অবশ্য দুই সঙ্গীর সঙ্গে চাঁদে পা রাখতে পারেননি। কারণ তিনি চাঁদের কক্ষপথে কমান্ড মডিউলের দায়িত্বে ছিলেন। এই তিন মার্কিন নভোচারীই পরে ইতিহাসের কিংবদন্তিতে পরিণত হয়েছেন।

 

 

 

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top