বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

শেখ হাসিনাকে ভবিষ্যৎ কর্মপন্থা ঠিক করতে সময় দেবে ভারত

রায়হান রাজীব | প্রকাশিত: ৬ আগষ্ট ২০২৪, ১৭:০২

ছবি: সংগৃহীত

মুক্তিকামী ছাত্র জনতার বিক্ষোভের জেরে প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছাড়তে হয়েছে শেখ হাসিনাকে। আপাতত ভারতেই রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর কোথায় যাবেন তিনি, তা নিয়ে যথেষ্ট ধোঁয়াশা রয়েছে। এই ডামাডোল পরিস্থিতিতেই আজ মঙ্গলবার সর্বদলীয় বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

এদিকে শেখ হাসিনাকে ভবিষ্যত কর্মপরিকল্পনা নির্ধারণে আরও কিছুটা সময় দেওয়া হবে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। তিনি বলেছেন, শেখ হাসিনাকে ভবিষ্যৎ কর্মপন্থা ঠিক করার জন্য ভারত সরকার তাকে কিছুটা সময় দিতে রাজি।

এর আগে বাংলাদেশের ঘটনাবলি নিয়ে গতকাল সোমবার রাতেই জয়শঙ্কর বৈঠক করেছিলেন লোকসভার বিরোধী নেতা রাহুল গান্ধীর সঙ্গে। মঙ্গলবার সকালে সংসদের অধিবেশন শুরু হওয়ার আগে আবার সর্বদলীয় বৈঠক হয়। বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ শিং ও সংসদীয় মন্ত্রী কিরেন রিজিজুও উপস্থিত ছিলেন। এ ছাড়া ছিলেন বিরোধী নেতা রাহুল গান্ধী ও মল্লিকার্জুন খাড়্গ।

বৈঠকের পর জয়শঙ্কর নিজেই বলেন, বাংলাদেশে ইতিকর্তব্য নিয়ে সবাই দৃঢ়ভাবে সরকারের সঙ্গে রয়েছেন। এ ছাড়া শেখ হাসিনাকে ভবিষ্যৎ কর্মপন্থা ঠিক করার জন্য ভারত সরকার তাকে কিছুটা সময় দিতে রাজি। ইতিমধ্যে বিষয়টি তাকে জানানো হয়েছে।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top