যুক্তরাষ্ট্রের অসহায়ত্ব বিশ্ব দেখছে: ট্রাম্প

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৮ আগষ্ট ২০২১, ২১:৫৮

যুক্তরাষ্ট্রের অসহায়ত্ব বিশ্ব দেখছে: ট্রাম্প

মার্কিন সেনা সরিয়ে নেয়ার পর আফগানিস্তানে তালেবান প্রবেশ এবং ক্ষমতা দখলের সময় থেকে গণমাধ্যমে বেশ সরব হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি সংবাদমাধ্যমে তিনি বলেছেন, আফগানিস্তানে হামলায় মার্কিন সেনাদের মৃত্যুতে বিশ্বের সামনে যুক্তরাষ্ট্রের দুর্বল ও অসহায় চেহারা ফুটে উঠেছে।

মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রেসিডেন্ট জো বাইডেনের দুর্বল নেতৃত্বের কঠোর সমালোচনা করেন তিনি। ট্রাম্পের দাবি, তিনি প্রেসিডেন্ট থাকলে এমন ঘটনা ঘটতো না।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, তালেবান ক্ষমতা দখলের পর এভাবে হামলায় সেনা নিহতের ঘটনায় যুক্তরাষ্ট্রের ও মার্কিন যোদ্ধাদের ভাবমূর্তি নষ্ট হয়েছে। তার দাবি, ২০২০ সালে চুক্তি হওয়ার পর ১৮ মাসে কোনো মার্কিন সেনাকে তালেবান হত্যা করেনি।

উল্লেখ্য, গত ২৬ আগস্ট সন্ধ্যায় আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে জোড়া আত্মঘাতী হামলায় এ পর্যন্ত ১৩ মার্কিন সেনা ও ২৮ তালেবান সদস্যসহ কমপক্ষে ১৭৫ জন নিহত হয়েছেন।

এদিকে জঙ্গি সংগঠন আইএস খোরাসান এ হামলার দায় স্বীকার করার একদিন পার না হতেই আইএসএর অবস্থান লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে আমেরিকা।

এনএফ৭১/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top