• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জীবনের শেষ বিসিএস পরীক্ষা আর দেয়া হলো না

রায়হান রাজীব | প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ১০:২১

ছবি: সংগৃহীত

৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে না পেরে রাস্তায় শুয়ে পড়ে কান্নায় গড়াগড়ি দিলেন এক পরীক্ষার্থী। শুক্রবার (২৬ এপ্রিল) রাজশাহীর সাহেববাজার এলাকার মসজিদ মিশন স্কুল কেন্দ্রে এই ঘটনা ঘটে। 

ভুক্তভোগী পরীক্ষার্থী ফাহাদ ফয়সাল বলেন, ‘স্যার আমাকে পরীক্ষা দিতে দিন, এটা আমার জীবনের শেষ পরীক্ষা। তা না হলে আমি মরে যাব স্যার! একটা সুযোগ দিন স্যার।’ আকুতির কথা বলতে বলার একপর্যায়ে বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্নে বিভোর ফাহাদ ফয়সাল ঐ পরীক্ষাকেন্দ্রের প্রধান ফটক টপকিয়ে হলে প্রবেশের চেষ্টা করেন।

কিন্তু পুলিশ তাকে বাধা দিয়ে ফের ফটকের বাইরে বের করে দেয়। এসময় হলে প্রবেশ করতে না পেরে পরে ফাহাদ ফয়সাল কান্না জড়িত অবস্থায় রাস্তায় শুয়ে পড়েন। এসময় তিনি বার বার বলছিলেন- আমি মরে যাব, এই পরীক্ষা না দিতে পারলে আমি মরে যাব স্যার। আমি আর বাঁচবো না।’ 

জানা গেছে, ৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার্থী ফাহাদ ফয়সালের। ফাহাদ ফয়সালের বাড়ি নওগাঁ জেলায়। তার বিসিএস পরীক্ষায় অংশ নিতে না পারার কারণ হিসেবে জানা গেছে, পরীক্ষা শুরুর কথা ছিল সকাল ১০টায়। নিয়ম ছিল পরীক্ষা শুরুর আধাঘণ্টা আগে (সাড়ে ৯টায়) কেন্দ্রে প্রবেশ করতে হবে পরীক্ষার্থীদের।

ফাহাদ কেন্দ্রের সামনে যখন এসেছিলেন তখন ঘড়িতে ৯টা ৪০ মিনিট বাজছিল। ইতোমধ্যে পরীক্ষাকেন্দ্রের প্রধান ফটক বন্ধও করে দেওয়া হয়েছিল। তাই তাকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। ভেতরে ঢুকতে দিতে প্রথমে পুলিশ সদস্যদের অনুরোধ করেন ফাহাদ ফয়সাল। কিন্তু পুলিশ রাজি হয়নি। 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top