• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বেহাল সড়কে ধানের চারা রোপণ করে প্রতিবাদ

নীলফামারী থেকে | প্রকাশিত: ১২ জুলাই ২০২১, ১৯:১৯

বেহাল সড়কে ধানের চারা রোপণ করে প্রতিবাদ

রাস্তাটি আগে থেকেই ছিল ভাঙাচোড়া, আর বর্ষাকালে কাদায় হাঁটাচলা দায়। এলাকাবাসী দীর্ঘদিন ধরে সংস্কারের দাবি জানালেও কাজ না হওয়ায় এবার তাতে ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন।

সরেজমিনে ঘুরে জানা যায়, সৈয়দপুরের অদূরে পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডী ইউনিয়নের বাননীরঘাট সিএনবি সড়ক হয়ে হরিরামপুর সরদারপাড়া যাওয়ার রাস্তাটি চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে। এ সরকারের আমলে দেশের প্রায় ৯০ ভাগ রাস্তা পাকা করা হলেও এ রাস্তাটি কারও নজরে আসেনি। সামান্য বৃষ্টি হলেই রাস্তাটিতে হাঁটু কাদা হয়ে পড়ে। ফলে ওই রাস্তা দিয়ে চলাচল করতে চরম দুর্ভোগ পোহাতে পথচারীদের।

অথচ ওই সড়ক দিয়ে দুইটি উচ্চ বিদ্যালয়, দুইটি সরকারী প্রাথমিক বিদ্যালয়, দুইটি মসজিদ, দুইটি মাদরাসা ও কাটারীপাডা, সুরভীপাড়া, ইব্রাহীমপাড়া, উজানপাড়া, সরকারপাড়া, কৈপুলকীপাড়া, মধ্যপাড়া, কৈপুলকীচাকুরী পাড়াসহ দৈনিক কয়েক হাজার লোক এ সড়ক দিয়ে চলাচল করেন। এছাড়া ভাঙ্গা রাস্তার কারণে প্রায় প্রতিদিনই ঘটে দুর্ঘটনা। এদিকে গ্রামে কেউ অসুস্থ হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া কঠিন হয়ে পড়ে।

ওই গ্রামের বাসিন্দা তারেক, সোহাগ, সাবু, দেলওয়ারসহ অনেকেই আক্ষেপ করে জানান, দেশের সব জায়গায় সবকিছুর উন্নয়ন হলেও আমাদের এই অবহেলিত গ্রামের রাস্তা-ঘাটের কোন উন্নয়ন হয় না। আর যোগাযোগ ব্যবস্থা উন্নত নয় বলে আমাদের জীবন মানও উন্নত হচ্ছে না। আমাদের গ্রামের মেয়েদের সহজে কেউ বিয়ে করতে চায় না। কারণ গ্রামের রাস্তা-ঘাট ভালো নয় বলে।

ওই এলাকার সামশুল হক বলেন, জনপ্রতিনিধি ও প্রশাসনকে জানানোর পরেও এখনো কোন কাজ হচ্ছে না। গ্রামবাসীরাগ রাস্তায় ঠিক মত চলাচল করতে পারছেন না। বিপর্যস্ত হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। তাই বাধ্য হয়ে আমরা এলাকাবাসী কর্দমাক্ত রাস্তায় ধানের চারা রোপণ করে বিক্ষোভ ও প্রতিবাদ করতে বাধ্য হয়েছি। এরপরেও রাস্তা যদি সংস্কার না করা হয় তাহলে জোরদার আন্দোলন করব।


এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top