• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিক্রি করলেন চেয়ারম্যান, কিনলেন মেম্বার

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ৮ জানুয়ারী ২০২১, ২০:৩৬

ছবি: নিউজফ্ল্যাশ৭১

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় সরকারী দু'টি গাছ বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে রাতইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বি.এম হারুন-আর রশীদ পিনু বিশ্বাসের বিরুদ্ধে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার রাতইল বাজারের পশ্চিম পাশে নদীর পাড় ধরে অধিকাংশ সরকারি খাস জমি। এ সরকারি জমির উপর থাকা একটি তালগাছ ও একটি রেইনট্রি গাছ চেয়ারম্যান ৬ নং ওয়ার্ডের সদস্য আনিসুজ্জামান মুন্না মোল্লা কাছে বিক্রি করেন। পরে ৬ নং ওয়ার্ডের সদস্য আনিসুজ্জামান মুন্না মোল্লা গাছ দুটি কেটে নিয়ে যায়।

এ ব্যাপারে ইউপি সদস্য আনিসুজ্জামান মুন্না মোল্লা জানান, ২২ হাজার টাকায় একটি তালগাছ ও একটি রেইনট্রি গাছ চেয়ারম্যানের কাছ থেকে কিনেছি। এটা সরকারি জমির গাছ কি-না তা আমার জানা নেই। তবে ওখানকার নদীর পাড়ের অধিকাংশ জমি খাস বলে তিনি জানান।

তারাইল ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা শংকর কুমার বাড়ৈ বলেন, উপজেলার রাতইল ইউনিয়নে সরকারি জায়গার গাছ কাটা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে উপস্থিত হয়ে গাছ কাটতে বাঁধা দেই। পরে সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তার সঙ্গে কথা বলে চৌকিদার লুৎফর শেখের জিম্মায় গাছ দু'টি রেখে আসি। পরবর্তীতে জানতে পারি কাউকে কিছু না জানিয়ে গাছ দুটি কেটে নিয়ে যাওয়া হয়েছে। এ বিষয়ে একটি প্রতিবেদন ইউএনওর কাছে পাঠিয়েছি।

এ বিষয়ে বি.এম হারুন আর রশীদ পিনু বিশ্বাসের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্র নাথ রায় বলেন, সরকারী গাছ কেটে নেয়ার বিষয়ে তারাইল ভূমি অফিস থেকে একটি প্রতিবেদন পেয়েছি। অনুমতি ছাড়া সরকারি জমির এ গাছ ইউপি চেয়ারম্যান কিভাবে বিক্রয় করলেন আর ইউপি মেম্বার তা কিভাবে কিনলেন এ ব্যাপারে তদন্ত করা হবে। তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top