• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


১৫ বছর পর টেস্ট খেলছে 'পঞ্চপাণ্ডব' বিহীন বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২২, ০০:০৬

১৫ বছর পর টেস্ট খেলছে 'পঞ্চপাণ্ডব' বিহীন বাংলাদেশ

বাংলাদেশের ক্রিকেটের একটা বড় অংশ 'পঞ্চপাণ্ডব'। মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ- এই পাঁচ মহাতারকাকে একসঙ্গে বলা হয় পঞ্চপাণ্ডব। রবিবার (৯ জানুয়ারি) থেকে শুরু হওয়া ক্রাইস্টচার্চ টেস্টে নেই পঞ্চপাণ্ডবের কোনো সদস্য। যা গত ১‌৫ বছরে দেখা যায়নি।

মাশরাফি তো সেই ২০০৯ সাল থেকে টেস্ট খেলেন না। মাহমুদউল্লাহ রিয়াদ আনুষ্ঠানিকভাবে টেস্ট থেকে অবসর নিয়েছেন। সাকিব আল হাসান 'পারিবারিক কারণে' এই সিরিজ থেকে ছুটি নিয়েছেন। তামিম ইকবাল ইনজুরির কারণে দলের বাইরে। পঞ্চপাণ্ডবের একমাত্র সদস্য হিসেবে সফরে ছিলেন মুশফিকুর রহিম। কিন্তু তিনিও ম্যাচের আগের দিন কুঁচকির চোটে ছিটকে গেছেন।

যে কারণে ক্রাইস্টচার্চ টেস্টে পঞ্চপাণ্ডবের কেউ নেই। বলতে গেলে একদম তরুণ দল নিয়ে পূর্ণশক্তির নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে টিম টাইগার। অধিনায়ক মুমিনুল ছাড়া সিনিয়র তথা অভিজ্ঞ কোনো ক্রিকেটার এই দলে নেই। ২০০৯ সালের পর থেকে অন্তত চার সিনিয়রকে একসঙ্গে দেখা যেত। এখন সবার ক্যারিয়ারই শেষের পথে। তাই সময় এসেছে তরুণদের সামনে। এভাবেই গড়ে তুলতে হবে আরও একটি প্রজন্ম, ভবিষ্যতের পঞ্চপাণ্ডব।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top