• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভারতের ভবিষ্যৎ অধিনায়ক পান্ডিয়া: গাভাস্কার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৩১ মে ২০২২, ০৫:১২

ভারতের ভবিষ্যৎ অধিনায়ক পান্ডিয়া: গাভাস্কার

গত বছর ইনজুরিতে জর্জর ছিলেন হার্দিক পান্ডিয়া। ডাক পাননি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে। গুজরাট টাইটান্স অধিনায়ক হিসেবে তার নাম ঘোষণার পর সমালোচকরা প্রশ্ন তুলেছিল। তাদের ধারণাই ছিল, প্রথম মৌসুমে ব্যর্থতাই হচ্ছে তাদের পরিণতি। কিন্তু সবাইকে ভুল প্রমাণ করে অভিষেক মৌসুমেই গুজরাটকে আইপিএল শিরোপা জেতালেন এই অলরাউন্ডার।

শুধু কাগজে কলমেই নয়, অধিনায়ক হিসেবে পান্ডিয়া অবদান রেখেছে ব্যাটে-বলে সমানতালে। ১৫ ম্যাচ খেলে করেছেন ৪৮৭ রান এবং উইকেট আটটি। ১৭ রানে ৩ উইকেট ও ৩৪ রান করে অনিল কুম্বলে ও রোহিত শর্মার পর টুর্নামেন্টের ফাইনালে তৃতীয় অধিনায়ক হিসেবে ম্যাচসেরা হয়েছেন। 

এখন শুধু প্রশংসার ফুলঝুরি ছুটছে পান্ডিয়াকে নিয়ে। অথচ নিজের জীবনযাপনের কারণে কম কথা শুনতে হয়নি তাকে। একবার এক টিভি শোতে নারীবাদী মন্তব্য করে তোপের মুখে পড়েছিলেন। কিন্তু তার জীবন যেন নতুন করে শুরু হয়েছে এই বছর। ২৮ বছর বয়সী অলরাউন্ডার শিখেছেন কীভাবে স্থির থাকতে হয়, মাঠে ও মাঠের বাইরে। সমালোচনাতেও থেকেছেন অটল। সবকিছুর জবাব দিয়েছেন মাঠের পারফরম্যান্স দিয়ে।

প্রথমবার নেতৃত্বের ভূমিকায় সবাইকে চমকে দিয়েছেন পান্ডিয়া। সিদ্ধান্ত নেওয়া ও ফিল্ডিং সাজিয়ে ধারাভাষ্যকারদের কাছে হয়েছেন প্রশংসিত। সাবেক ভারতীয় অধিনায়ক সুনীল গাভাস্কার মনে করেন, পান্ডিয়া হতে যাচ্ছেন ভারতের ভবিষ্যৎ অধিনায়ক।

এই ব্যাটিং গ্রেট বলেছেন, ‘আপনার যখন নেতৃত্ব গুণ রয়েছে, তখন আপনা আপনি অদূর ভবিষ্যতে ভারতীয় জাতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য জাতীয় স্তরে সম্মানের দরজা খুলে যায়। সে যেভাবে দলকে নেতৃত্ব দিয়েছে, যেভাবে তাদের একত্রীত করেছে, এটার মানে হলো তার নেতৃত্ব গুণ আছে। এটা শুধু আমার অনুমান নয়, প্রত্যেকের অনুমান। এটি ছিল তার খেলার একটি দিক যার সম্পর্কে কারও খুব বেশি ধারণা ছিল না।’

এছাড়া ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভনও বলেছেন একই কথা, ‘একটি নতুন ফ্র্যাঞ্চাইজির চমৎকার অর্জন। দুয়েক বছরের মধ্যে যদি ভারতের অধিনায়ক দরকার পড়ে, তাহলে আমি হার্দিক পান্ডিয়া ছাড়া আর কারও দিকে তাকাবো না। অভিনন্দন গুজরাট টাইটান্স।’

বিস্ফোরক মিডল অর্ডার ব্যাটসম্যান ও ফাস্ট বোলার পান্ডিয়া ভারতের হয়ে ১১ টেস্ট, ৬৩ ওয়ানডে ও ৫৪ টি-টোয়েন্টি খেলেছেন। আইপিএল পারফরম্যান্স দিয়ে আসন্ন দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজের দলেও জায়গা করে নিয়েছেন তিনি।



বিষয়: পান্ডিয়া


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top