সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

গোপালগঞ্জে ছাত্রীকে ধর্ষণ: ধামাচাপা দিতে তৎপর প্রভাবশালীরা

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৬ অক্টোবর ২০২০, ১২:৫১

গোপালগঞ্জ থেকে:

গোপালগঞ্জের কোটালিপাড়ায় নবম শ্রেণির এক স্কুল ছাত্রীকে ধর্ষনের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এক ছাত্রের বিরুদ্ধে। ধর্ষণের সময় সেই দৃশ্য মোবাইলে ধারণ করেছে তার এক বন্ধু। এ ঘটনা কাউকে জানালে ধারণকৃত ভিডিও ফেসবুকে ছেড়ে দেয়া হবে বলে হুমকি দেয়া হয়েছে। এদিকে বিষয়টি ধামাচাপা দিতে উঠে পড়েছে লেগেছে প্রভাবশালীরা।

শনিবার (০৩ আগস্ট) কোটালিপাড়া উপজেলার ধারাবাশাইল গ্রামে ইব্রাহিম হাওলাদারের মাছের ঘের পাড়ের একটি টং-ঘরে এ ঘটনা ঘটে।

ধর্ষনের শিকার ওই স্কুল ছাত্রী স্থানীয় মেধাবিকাশ ডিজিটাল স্কুলের নবম শ্রেণীর ওই শিক্ষার্থী। তার বাড়ী কোটালিপাড়া উপজেলা পিঞ্জুরী ইউনিয়নের কাসাতলী গ্রামে।

ভয়ে পরিবারের লোকজন মুখ না খুললেও ওই স্কুল ছাত্রীর পিতা বাদী হয়ে আজ সোমবার (৫ অক্টোবর) কোটালিপাড়া থানায় একটি মামলা দায়ের করেছেন। (মামলা নং-০৪)।

ওই স্কুল ছাত্রী জানায়, প্রেম নিবেদনসহ বিভিন্ন সময় পূর্ণবর্তী গ্রামের মহসিন হাওলাদারের ছেলে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আলী হোসাইন উত্যক্ত করে আসছিল। বারবার প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করছিল ওই ছাত্রী। গত শনিবার (৩ অক্টোবর) সকালে কোচিং শেষে স্থানীয় চৌধুরীর হাটে কলম কিনতে যায় ওই শিক্ষার্থী।

এসময় আলী হোসাইন ও তার বন্ধু একই গ্রামের ইব্রাহিম হাওলাদারের ছেলে মাসুদ হাওলাদার তাকে ভয় দেখিয়ে ধারাবাশাইল গ্রামে ইব্রাহিম হাওলাদারের মাছের ঘের পাড়ের একটি টং-ঘরে নিয়ে যায়। এরপর আলী হোসাইন শারীরিক সম্পর্ক চাইলে ওই স্কুল ছাত্রী রাজি না হলে মারধর করা হয়। এর এক পর্যায়ে আলী হোসাইন তাকে ধর্ষণ করে। এ সময় তার বন্ধু মাসুদ হাওলাদার মোবাইল ফোনে এ দৃশ্য ধারণ করে। এই ধর্ষণের কথা কাউকে বললে বা আগামীতে তাদের কথা না শুনলে এই দৃশ্য ফেসবুকে ছেড়ে দিবে বলে হুমকি দেয়া হয়।

ওই ছাত্রী বাবা ও মা জানান, কোচিং থেকে ফেরার পথে বাজারে কলম কিনতে গেলে আলী হোসাইন ভয়ভীতি দেখিয়ে মাছের ঘেরপারে একটি টং ঘরে নিয়ে গিয়ে আমার মেয়েকে ধর্ষণ করে। পরে তা মোবাইলে ধারণ করে। ওই দিন দুপুর ২ টার দিকে সে বাড়িতে আসার পর বিষয়টি তার মাকে বলে। পরে এ বিষয়টি ধামাচাপা দিতে একটি মহল উঠে পড়ে লাগে। মহলটি সালিশ মীমাংসা করার উদ্যোগ নেয়। কিন্তু ধর্ষিতার পরিবার রাজি না হওয়ায় সব ভেস্তে যায়। এ ঘটনায় আমরা যাতে থানায় মামলা না করি সেজন্য হুমকি দিয়ে আসছে। আমি আমার মেয়ের সাথে ঘটনা এ ঘটনার বিচার চাই।

প্রতিবেশীরা, এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন। যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে।

কোটালিপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মোঃ: জাকারিয়া জানান, এ হটনায় আজ সোমবার (০৫ অক্টোবর) ধর্ষনের স্বীকার ওই স্কুল ছাত্রীর বাবা বাদী হয়ে কোটারীপাড়া থানায় একটি মামলা দায়ের করেছেন। আমরা আসামীদের ধরতে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছি।

তিনি আরো বলেন, ইতিমধ্যে মেয়েটিকে পুলিশী হেফাজতে নেয়া হয়েছে। আগামীকাল মঙ্গলবার ডাক্তারি পরীক্ষার জন্য গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠানো হবে।

এনএফ৭১/জেএস/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top