• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন কমেছে শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৩

সংগৃহীত

বাংলাদেশের শেয়ারবাজারে সোমবার (৬ ফেব্রুয়ারি) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে ৬ হাজার ২৮০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক দশমিক ৮০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ২ হাজার ২২৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

আরও পড়ুন: ভেজাল ওষুধ মজুত ও বিক্রিতে ১০ বছর কারাদণ্ড এবং জরিমানা

ডিএসইতে মোট ৩৩৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২১টি কোম্পানির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত আছে ১৬৫টির। ডিএসইতে মোট ৫৮০ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৭৫২ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫২ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৩৪ পয়েন্টে, সিএসসিএক্স ৩১ পয়েন্ট কমে ১১ হাজার ১১০ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৬২ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৪৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২১টি কোম্পানির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত আছে ৬২টির। দিন শেষে সিএসইতে ৭ কোটি ৩০ লাখ ৫৭ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top