• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ এলেন সংগীতশিল্পী রাহুল আনন্দের স্টুডিওতে, অতঃপর যা হলো...

শাকিল খান | প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫২

ছবি: সংগৃহীত

ঢাকায় এসে রবিবার (১০ সেপ্টেম্বর) মধ্যরাতে ধানমন্ডিতে গানের দল ‘জলের গানে’র সংগীতশিল্পী রাহুল আনন্দের স্টুডিও পরিদর্শনের যান ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। এ সময় তার সঙ্গে ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। সেখানে দেড় ঘণ্টা অবস্থান করেন ফরাসি প্রেসিডেন্ট।

রাহুল আনন্দ জানান, শিল্পী ও শিল্পের প্রতি আগ্রহ থেকে তার স্টুডিওতে এসেছেন ফরাসি প্রেসিডেন্ট। তিনি মুগ্ধ হয়ে গান শুনেছেন ও নিজে বাঁশি বাজিয়েছেন। রাহুলকে একটি কলম উপহার দেন তিনি।

এ সময় তাকেও একটি একতারা উপহার দেন জলের গানের সংগীতশিল্পী, গীতিকার ও বাদ্যযন্ত্রী রাহুল আনন্দ। একতারাটি ম্যাক্রোঁকে দিয়ে রাহুল বলেন, আমাদের পূর্বপুরুষরা নিজস্ব এই বাদ্যযন্ত্র (একতারা) তৈরি করেছিলেন। এটা আপনাকে বাংলাদেশের কথা মনে করিয়ে দেবে। এসময় ফরাসি প্রেসিডেন্ট বলেন, এটা আমাকে (বাংলাদেশের কথা) স্মরণ করিয়ে দেবে।

তিনি আরও জানান, বাংলাদেশের ঐতিহ্যকে তুলে ধরার চেষ্টা করেছি তার সামনে। বাংলাদেশের সঙ্গে ফ্রান্সের সংস্কৃতি বিনিময় নিয়ে আলাপ হয়েছে।

রোববার দিল্লির জি-২০ সম্মেলন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে দুই দিনের সফরে ঢাকায় এসেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন। রাত ৮টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফরাসি প্রেসিডেন্টকে বহনকারী বিমান অবতরণ করে।

এ সময় তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের সম্মানে হোটেল ইন্টারকন্টিনেন্টালে রাত ১০টার দিকে আয়োজিত নৈশভোজে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top