• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রোনালদোর সাবেক ক্লাবে যাচ্ছেন ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২, ০৯:১৫

রোনালদোর সাবেক ক্লাবে যাচ্ছেন ডি মারিয়া

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে একই দলে খেলা গুটিকতক ফুটবলারের মধ্যে অন্যতম আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া। ক্লাব ফুটবলে প্যারিস সেইন্ট জার্মেইয়ে মেসি ও রিয়াল মাদ্রিদে রোনালদোর সঙ্গে একই দলে খেলেছেন তিনি।

এবার নতুন মৌসুমে মেসিকে ছেড়ে রোনালদোর সাবেক ক্লাব জুভেন্টাসে নাম লেখাতে চলেছেন ৩৪ বছর বয়সী এ ফরোয়ার্ড। চলতি মৌসুমেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে ডি মারিয়ার। ক্লাবটির সঙ্গে নতুন করে চুক্তির আভাস দেননি তিনি।

সাত বছর আগে রোনালদোর বর্তমান ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড (রোনালদো তখন রিয়াল মাদ্রিদে) ছেড়ে পিএসজিতে যোগ দেন ডি মারিয়া। তাকে পেতে ৫২ মিলিয়ন ইউরো খরচ হয় পিএসজির। এবার ফ্রিতেই ছেড়ে দিতে হচ্ছে তাকে।

আপাতত ডি মারিয়াকে ১ বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে জুভেন্টাস। তবে এখন দুই পক্ষের মধ্যে আলোচনা চলছে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর জন্য। জুভেন্টাস কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রি মনে করেন, তার দলের জন্য ডি মারিয়া দারুণ সংযোজন হবেন।

অন্যদিকে ডি মারিয়ার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলেও শর্ত অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে আরও এক মৌসুম বাড়াতে পারবে পিএসজি। কিন্তু চুক্তির এই শর্ত কাজে লাগানোর পক্ষে নয় ক্লাবটি। তাই নতুন মৌসুমে ফ্রান্স ছেড়ে ইতালিতেই চলে যেতে হবে ডি মারিয়াকে।

প্রায় সাত বছরের পিএসজি ক্যারিয়ারে ২৯১টি ম্যাচ খেলেছেন ডি মারিয়া। যেখানে ৯১ গোলের পাশাপাশি অ্যাসিস্ট করেছেন ১১৭টি। পিএসজির হয়ে পাঁচটি ফ্রেঞ্চ লিগ ওয়ান শিরোপা জিতেছেন তিনি।

সুত্রঃ গোলডটকম

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top