রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ার উপজেলা নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ

সুজন হাসান | প্রকাশিত: ৫ জুন ২০২৪, ১৫:২০

ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাচনে সদর উপজেলার মোহাম্মদপুর, বিজেশ্বর এলাকায় ভোট কারচুপির অভিযোগ উঠেছে। রামরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোহাম্মদপুর ইনলাইটেন্ড একাডেমি, মোহাম্মদপুর ক্যারেট সরঃ প্রাথমিক বিদ্যালয়, বীজেশ্বর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোট কারচুপির অভিযোগ উঠেছে। 

চেয়ারম্যান পদপ্রার্থী হেলাল উদ্দিনের এজেন্ট এবং সমর্থকদের বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। এছাড়াও কাজীপাড়া পৌর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাবেরা সোভান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ আরো বেশ কয়েকটি কেন্দ্রে ভোট ছাপানোর অভিযোগ উঠেছে।  

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কিছু ভোটারা জানান, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী শাহাদাত হোসেন শোভন আনারস মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছে। এবং এটা তার নিজস্ব এলাকা তাই তার লোকজনেরা ভোটারদের আনারস মার্কায় ভোট দেওয়ার জন্য চাপ প্রয়োগ করছে। এবং কিছু ভোট তারা নিজেরাও ব্যালট পেপার নিয়ে আনারস মার্কায় সিল মারছে। 

শাহাদাত হোসেন শোভন ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়ার কারণে সে তার প্রভাব বিস্তার করছে। এছাড়া সদর উপজেলার বিভিন্ন কেন্দ্রে ভোট কারচুপির করার অভিযোগ পাওয়া গেছে।

চতুর্থ ধাপে ব্রাহ্মণবাড়িয়া সদর, নবীনগর ও বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহন চলছে। বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি কিছুটা লক্ষ্য করা যাচ্ছে। 

 ৩ উপজেলার মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৩৬৬ টি। ব্রাহ্মণবাড়িয়া চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লাহ আল মামুন জানান, এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি বা কোন প্রার্থী অভিযোগ দেয়নি। অভিযোগ দিয়ে থাকে আমরা আইনগত ব্যবস্থা নেবেন বলে তিনি জানান। তিনি আরো জানান, নির্বাচনে আইন শৃংঙ্খলা রক্ষায় ১৭৬৫ জন পুলিশ, ৫৫ জন নির্বাহী ম্যজিস্ট্রেট এবং ৩ জন জুডিসিয়াল ম্যজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, তিনটি উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ১৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রতিদ্বন্ধিতা করছেন। ৩ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১০ লাখ ৬২ হাজর ৩৭২ জন। 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top