• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সরকারি দপ্তর হিসেবে আইএসও সনদ পেল বিজ্ঞান জাদুঘর

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৭ মে ২০২২, ০৪:৪১

সরকারি দপ্তর হিসেবে আইএসও সনদ পেল বিজ্ঞান জাদুঘর

অফিস ব্যবস্থাপনায় উৎকর্ষ, দর্শক সেবায় অসাধারণ সাফল্য, দেশব্যাপী শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান অনুরাগ সৃষ্টি এবং তরুণ প্রজন্মের মধ্যে উদ্ভাবনী চিন্তা সৃষ্টিতে প্রাতিষ্ঠানিক সাফল্য অর্জনের জন্য জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর আন্তর্জাতিক মান সংস্থার (আইএসও) সনদ অর্জন করেছে। দেশে কোনো সরকারি দপ্তর হিসেবে বিজ্ঞান জাদুঘরই প্রথম এ সনদ পেল বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার (২৬ মে) বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জিয়াউল হাসান সংস্থার মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর হাতে আইএসও সনদ হস্তান্তর করেন।

এ প্রসঙ্গে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, প্রশাসনিক ব্যবস্থাপনায় এবং জনসেবায় আমরা সর্বোচ্চ দক্ষতা, জবাবদিহিতা ও শুদ্ধতা প্রতিষ্ঠায় কঠোরভাবে দৃঢ় প্রতিজ্ঞ।

বিজ্ঞান জাদুঘর আইএসও সনদ প্রাপ্তির উদ্যোগ গ্রহণ করে এবং দীর্ঘ প্রায় দুই বছর বহুমুখী প্রশাসনিক সংস্কারমূলক কার্যক্রম, ব্যাপক উন্নয়নমূলক কর্মতৎপরতা এবং বহুমাত্রিক আধুনিকায়নের মাধ্যমে দর্শকবান্ধব অনন্য আবহ তৈরি ও শিক্ষার্থীবান্ধব নান্দনিক পরিবেশ তৈরির পদক্ষেপ গ্রহণ করে। বাংলাদেশের ‘আর অ্যান্ড জি’ কনসালটেন্ট নামক প্রতিষ্ঠানের মাধ্যমে যুক্তরাজ্যের খ্যাতনামা ‘এজেএ ইউরোপ লিমিটেড’ নামক প্রতিষ্ঠান আইএসও সার্টিফিকেট প্রদানের যাবতীয় অডিট কাজ সম্পন্ন করে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top