• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আইজিপির শর্তসাপেক্ষে ভিসা দেশের জন্য অবমাননাকর: ফখরুল

রায়হান রাজীব | প্রকাশিত: ২৮ আগষ্ট ২০২২, ০৪:৩৩

জাতিসংঘ পুলিশ সামিটে যোগ দিতে পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদকে যুক্তরাষ্ট্রের শর্তসাপেক্ষে ভিসা দেয়াটা দেশের জন্য অবমাননাকর বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৭ আগস্ট) বিএনপির গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী পুলিশপ্রধানের ভিসাপ্রাপ্তি নিয়ে অপব্যাখা দিয়েছেন, সত্যের অপলাপ করেছেন। পুলিশ প্রধানের শর্তসাপেক্ষে ভিসা দেয়ার বিষয়ে সরকারের বক্তব্য বিভ্রান্তিকর।

শর্তসাপেক্ষে তার দুদিনের ভিসাপ্রাপ্তি এবং এ নিয়ে সরকারের অবস্থানের কারণে দেশের ভাবমূর্তি আন্তর্জাতিকভাবে বিনষ্ট হয়েছে বলেও মির্জা ফখরুল অভিযোগ করেন।

তিনি বলেন, বাংলাদেশ সরকার জাতিসংঘকে যে ডেলিগেশনের তালিকা প্রদান করে, সেখানে ইচ্ছাকৃতভাবে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, দেশে কোনো গণতান্ত্রিক পরিবেশ নেই, মিটিং মিছিল করার কোনো অধিকার নেই। গণমাধ্যমগুলোর ওপর একটা সেলফ সেন্সরশিপে বাধ্য করা হয়েছে।

তিনি বলেন, সরকার তাদের হিংস্র, মানবতাবিরোধী অপতৎপরতা চালিয়েই যাবে বিশ্ব বিবেক ও মতামতকে তোয়াক্কা না করে। সরকারের অপরিণামদর্শী ফ্যাসিবাদী সিদ্ধান্তের দায়দায়িত্ব কেবল সরকারকেই বহন করতে হবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top