• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিজয় দিবসে ডিএমপির বিশেষ ট্রাফিক নির্দেশনা

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২, ০৮:৫২

বিজয় দিবসে ডিএমপির বিশেষ ট্রাফিক নির্দেশনা

আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় প্যারেড স্কয়ারে সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানকালে প্যারেড স্কয়ার সংলগ্ন এলাকায় সুষ্ঠুভাবে যানবাহন চলাচল নিয়ন্ত্রণকল্পে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবর্গের স্টিকারযুক্ত যানবাহন ব্যতীত অন্যান্য সকল প্রকার যানবাহনকে ভোর সাড়ে ৫টা থেকে বেলা ১টা পর্যন্ত নিম্নবর্ণিত রাস্তা পরিহার করে বিকল্প সড়কে চলাচলের জন্য পরামর্শ দেয়া হলো-

১. সোনারগাঁও ক্রসিং থেকে ফার্মগেট, খেজুর বাগান ক্রসিং থেকে উড়োজাহাজ ক্রসিং এবং রোকেয়া সরণী হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বর পর্যন্ত।

২. শ্যামলী, শিশু মেলা ক্রসিং এবং ৬০ ফিট থেকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণী পর্যন্ত।

৩. মহাখালী, জাহাঙ্গীর গেট থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে নতুন সড়ক দিয়ে আগারগাঁও লিংক রোড পর্যন্ত।

৪. লাভরোড পূর্ব মাথা, বিজয় সরণী ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক হয়ে গণভবন ক্রসিং পর্যন্ত।

৫. সোহরাওয়ার্দী হাসপাতালের দক্ষিণ পাশের রাস্তা, কৃষি বিশ্ববিদ্যালয় রাস্তা, প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ থেকে পরিকল্পনা কমিশন হয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত।

আমন্ত্রিত অতিথিদের নিচের নির্দেশনাসমূহ মেনে চলার জন্য অনুরোধ করা হলো:

১. মহান বিজয় দিবস কুচকাওয়াজ-২০২২-এর অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের আমন্ত্রণপত্রের সঙ্গে পাওয়া সব-১, সব, সম, ম-২, ম-১, ক-বিশেষ, ক-১, ক-২, সক, বিনা, শ, সক-১ ও সক-২ অক্ষরের স্টিকার গাড়ির উইন্ডশিল্ডের দৃশ্যমান স্থানে প্রদর্শন করার জন্য অনুরোধ করা হলো।

২. সব-১, সব, সম, ম-২, ম-১, ক-বিশেষ, ক-১, ক-২, সক, বিনা, শ, সক-১ ও সক-২ অক্ষরের স্টিকারযুক্ত যানবাহনসমূহকে বেগম রোকেয়া সরণী হয়ে নির্ধারিত প্রবেশ গেট দিয়ে প্যারেড স্কয়ার কুচকাওয়াজ এলাকায় প্রবেশ এবং নির্দেশিত স্থানে গাড়ি পার্কিং করার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে।

৩. শুধুমাত্র সব-১ স্টিকার সম্বলিত গাড়িসমূহ : সামরিক বাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল সমমর্যাদা ও তদনিম্ন কর্মকর্তা, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল সমমর্যাদা ও তার নিচের সব কর্মকর্তা সেনাবাহিনীর অভ্যন্তরস্ত গেট ব্যবহার করে ৩ নম্বর পার্কিং লটে গাড়ি পার্কিং করবেন।

৪. এ ছাড়াও সব স্টিকার সম্বলিত গাড়িসমূহ : সামরিক বাহিনীর লে. জেনারেল ও সমমর্যাদা, অবসরপ্রাপ্ত সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধান, অবসরপ্রাপ্ত লে. জেনারেল ও সমমর্যাদার কর্মকর্তা, মেজর জেনারেল ও সমমর্যাদা সম্পন্ন এবং সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত মেজর জেনারেল ও সমমর্যাদা সম্পন্ন কর্মকর্তারা সেনাবাহিনীর অভ্যন্তরস্থ গেট ব্যবহার করে ৪ নম্বর পার্কিং লটে গাড়ি পার্কিং করবেন।

নির্দেশনায় ডিএমপি আরও জানায়, বিজয় দিবসের ভোরে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণ করতে ঢাকা থেকে আমিন বাজার হয়ে সাভার স্মৃতিসৌধ পর্যন্ত সড়কে ভোর সাড়ে ৪টা থেকে ভিভিআইপি, ভিআইপি ও আমন্ত্রিত অতিথিরা যাতায়াত করবেন। এ উপলক্ষে ওইদিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত বাস, মিনিবাস, ট্রাক ও লরিসহ বড় গাড়িগুলোকে গাবতলী আমিন বাজার ব্রিজ-সাভার রোড পরিহার করে বিকল্প রাস্তা ব্যবহারের জন্য অনুরোধ করা হলো।

এ ছাড়া আরিচা থেকে আমিন বাজার হয়ে ঢাকাগামী যানবাহনকে নবীনগর বাজার হতে আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করার জন্য অনুরোধ করা হলো। টাঙ্গাইল থেকে আশুলিয়া হয়ে ঢাকামুখী যানবাহনকে কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশের জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top