• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পাতাল রেলের উদ্বোধনে বাংলায় বক্তব্য দিলেন জাইকা কর্মকর্তা ইচিগুচি

রাজিউর রাহমান | প্রকাশিত: ৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৫

জাইকা কর্মকর্তা ইচিগুচি

পাতাল রেলের উদ্বোধনের দিনে বাংলায় প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানালেন জাপান ইন্টারন্যাশনাল কো অপারেশন এজেন্সি-জাইকা এর বাংলাদেশ কার্যালয়ের প্রতিনিধি ইচিগুচি তমোহিদে।

শুভ সকাল জানিয়ে তমোহিদে বলেন, আজকের এই অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে আমি আনন্দিত। আজ বাংলাদেশের জন্য একটা আনন্দের দিন। আজ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের মধ্য দিয়ে বাংলাদেশ পাতাল রেলের যুগে প্রবেশ করলো। স্মার্ট বাংলাদেশ নির্মাণে বাংলাদেশ আরও এক ধাপ এগিয়ে গেল।

পরে জাইকা কর্মকর্তা ইচিগুচি ইংরেজিতে কথা বলেন। এ সময় তিনি বলেন, আজ পাতাল রেলের এই উদ্বোধনী অনুষ্ঠান বাংলাদেশের জন্য আরকেটি ঐতিহাসিক দিন, একই সঙ্গে বাংলাদেশ-জাপানের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের জন্যও।

আরও পড়ুন>>>দেশের যোগাযোগ ব্যবস্থা আমূল পাল্টে দিয়েছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রূপগঞ্জের পূর্বাচল সেক্টর-৪ এ দেশের প্রথম পাতাল মেট্রোরেলে উদ্বোধনী অনুষ্ঠানে এসব বলেন তমোহিদে। এরআগে দেশের প্রথম পাতাল রেলের নির্মাণকাজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top