রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

বাবার আপিল শুনানির দিন ধার্য

দুই শিশু থাকবে জাপানি মায়ের জিম্মায়

রাজিউর রাহমান | প্রকাশিত: ৩ মার্চ ২০২৩, ০২:৫৮

দুই শিশু থাকবে মায়ের জিম্মায়

বাংলাদেশি বংশোদ্ভূত দুই শিশু সন্তানকে নিজ জিম্মায় (হেফাজতে) রাখতে বাবা ইমরান শরিফের মামলা খারিজ আদেশের বিরুদ্ধে করা আপিল শুনানি পিছিয়ে আগামী ২৪ মে দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২ মার্চ) ঢাকার জেলা ও দায়রা জজ এবং পারিবারিক আপিল আদালতের বিচারক এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়ার আদালতে আপিল শুনানির জন্য দিন ধার্য ছিল।

এদিন উচ্চ আদালতে একই বিষয়ে শুনানি থাকায় আপিলকারী বাবা ইমরান শরিফ তার আইনজীবীর মাধ্যমে শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২৪ মে শুনানির জন্য নতুন দিন ধার্য করেন।

গত ১৬ ফেব্রুয়ারি ঢাকার জেলা ও দায়রা জজ এবং পারিবারিক আপিল আদালতের বিচারক এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়ার আদালতে আপিলের বিষয়ে শুনানি হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত আপিল আবেদন গ্রহণ করে নিম্ন আদালতের দেওয়া আদেশসহ নথি তলব করেছেন। পাশাপাশি এ মামলার বিকল্প বিরোধ নিষ্পত্তি করতে তারিখ ধার্য করবেন বলে জানান।

এরআগে, গত ২৯ জানুয়ারি ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান দুই শিশুর জাপানি মা নাকানো এরিকোর জিম্মার রাখার আদেশ দেন।

২০০৮ সালে জাপানি চিকিৎসক নাকানো এরিকোর সঙ্গে বাংলাদেশি প্রকৌশলী ইমরান শরীফের বিয়ে হয়। দাম্পত্য কলহের জেরে ২০২০ সালের শুরুতে বিচ্ছেদের আবেদন করেন এরিকো। এরপর ইমরান স্কুলপড়ুয়া বড় দুই মেয়েকে নিয়ে বাংলাদেশে চলে আসেন। দুই শিশুর হেফাজত ও অভিভাবকত্ব চেয়ে ২০২১ সালের ফেব্রুয়ারিতে ঢাকার পারিবারিক আদালতে মামলা করেন ইমরান শরীফ।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top