• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এবার একসঙ্গে অবরোধ ও হরতাল ডাকল বিএনপি

রায়হান রাজীব | প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩, ১৭:৫২

ছবি: সংগৃহীত

সরকার পতনের এক দফা দাবিতে এবার একসঙ্গে অবরোধ ও হরতাল ডাকল বিএনপি। আগামীকাল মঙ্গলবার এক দিনের বিরতি দিয়ে আগামী বুধবার অবরোধ ও বৃহস্পতিবার হরতাল ডেকেছে বিএনপি।আজ সোমবার ৪৮ ঘণ্টার অবরোধ শেষ হওয়ার আগে বিকেলে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালিত হবে। আর বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল পালিত হবে। এ নিয়ে তৃতীয় দফায় হরতাল ও অষ্টম দফায় অবরোধ ডাকল বিএনপি। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা সমমনা ও শরিক দলগুলোও এসব কর্মসূচি পালন করছে।

এর আগে, ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ চলছিল। ওই সময় দলটির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এর ফলে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। পরে রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে দলটি। হরতাল শেষে একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন অবরোধ কর্মসূচি দেওয়া হয়; যা শেষ হয় গত ২ নভেম্বর। এরপর বিরতি দিয়ে দিয়ে দফায় দফায় অবরোধ ও হরতাল কর্মসূচি পালন করছি বিএনপি ও সমমনা দলগুলো।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top