• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গণঅধিকার পরিষদের একাংশের নতুন আহ্বায়ক কর্নেল মশিউজ্জামান

রায়হান রাজীব | প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০২৪, ১৭:২৪

ছবি: সংগৃহীত

গণঅধিকার পরিষদের একাংশের নতুন আহ্বায়ক নির্বাচিত হয়েছেন কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামান। শুক্রবার দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আহ্বায়ক কমিটির প্রত্যক্ষ ভোটে তিনি পরবর্তী কাউন্সিল অনুষ্ঠিত হওয়া পর্যন্ত আহ্বায়ক নির্বাচিত হন। দলটির যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেন প্রধান নির্বাচন কমিশনের ভূমিকা পালন করেন। তাকে সহায়তা করেন যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ আতাউল্লাহ।

নির্বাচনে যুগ্ম আহ্বায়ক আরিফুর রহমান তুহিন ও যুগ্ম সদস্য সচিব তারেক রহমান যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ ভোট পান। উভয়েই ফলাফল মেনে নিয়ে নতুন আহ্বায়ককে স্বাগত জানান।

২০২১ সালের অক্টোবরে গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক হিসেবে যোগ দেন কর্নেল (অব.) মশিউজ্জামান। পরবর্তীতে ২০২৪ সালের ৩’রা জানুয়ারি ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

এরআগে ৩১ ডিসেম্বর গণঅধিকার পরিষদের আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করেন ড. রেজা কিবরিয়া। ওইদিন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ বরাবর তিনি পদত্যাগপত্র জমা দেন বলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছিলো। একই সঙ্গে মিয়া মশিউজ্জামানকে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়। তবে বিজ্ঞপ্তিতে রেজা কিবরিয়ার পদত্যাগের কোনো কারণ দেখানো হয়নি।

নির্বাচিত হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মশিউজ্জামান বলেন, দেশে যেখানে ভোটের ব্যবস্থা বিলীন হয়ে গিয়েছে সেখানে গণঅধিকার পরিষদ মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে লড়াই করে যাচ্ছে। গণতন্ত্রের চর্চা শুরু করতে হয় দলের মধ্যে থেকে আর গণঅধিকার পরিষদও ঠিক একই কাজ করছে।

তিনি আরো বলেন, এতদিন আমরা বলতাম ২০১৮ সালের নির্বাচনে দিনের ভোট রাতে হয়েছে। কিন্তু এবার হাসিনা ৭ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনকে জায়েজ করতে নিজেই স্বীকার করেছেন, ওই ভোট রাতে হয়েছে।

আমরা বলছি, এই ভোট একটি একদলীয় শাসন প্রতিষ্ঠার ডামি নির্বাচন। এর মাধ্যমে দেশের গণতন্ত্র ও ভোটাধিকারের কবর রচনা করা হয়েছে। আর এতে সহয়তা করেছেন সিইসি হাবিবুল আউয়াল ও তার সাঙ্গপাঙ্গরা। গণঅধিকার পরিষদ জনগণকে সঙ্গে নিয়ে এই স্বৈরাচারদের হটিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনব।

গণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসান বলেন, শেখ হাসিনা এই দেশে উত্তর কোরিয়া ও চীন মডেলের যে গণতন্ত্র প্রতিষ্টিত করছে তা চলতে দেব না। নতুন আহ্বায়কের নেতৃত্বে জনগণকে সাথে নিয়ে এদের হটানো হবে।

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top