বেনজীরের চার ফ্ল্যাটের তালা ভাঙতে ম্যাজিস্ট্রেট নিয়োগ

রায়হান রাজীব | প্রকাশিত: ৩০ জুন ২০২৪, ১৭:১৮

ছবি: সংগৃহীত

পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার স্ত্রী-সন্তানের নামে কেনা গুলশানের চারটি ফ্ল্যাট ক্রোকের আদেশ দিয়েছেন আদালত। কিন্তু সেগুলোর চাবি বেনজীরের কাছে থাকায় সেখানে প্রবেশ করতে পারছে না দুর্নীতি দমন কমিশনের (দুদক)। ফ্ল্যাটগুলোতে তালা খুলে প্রবেশের জন্য একজন ম্যাজিস্ট্রেট নিয়োগ করেছেন আদালত।

রবিবার (৩০ জুন) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

গত ৬ জুন বেনজীর পরিবারের এসব ফ্ল্যাটসহ প্রায় ৬১২ বিঘা সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগের আদেশ দেন আদালত। রিসিভার হিসেবে দুদকের সম্পদ ব্যবস্থাপনা ইউনিটের পরিচালক মো. মঞ্জুর মোর্শেদকে দায়িত্ব দেওয়া হয়।  

তিনি আদালকে জানান, ফ্ল্যাটগুলো পরিদর্শনকালে সেগুলো তালাবদ্ধ অবস্থায় দেখতে পান। এ সময় ভবনের দায়িত্বে থাকা কর্মচারীরা জানান, ফ্ল্যাটের মালিকদের কাছে চাবি রয়েছে। তারা এখানে থাকেন না এবং কোথায় আছেন তাও জানেন না।  

এজন্য রিসিভার মঞ্জুর মোর্শেদ অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিদের অনুপস্থিতিতে বিনা বাধায় ফ্ল্যাটে প্রবেশ, মালামালের ইনভেন্টরি, স্পেসের পরিমাপপূর্বক ভাড়া নির্ধারণ করার বিষয়ে আদেশ চেয়ে আবেদন করেন।

আবেদনের পক্ষে প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর আবেদনের পক্ষে শুনানি করেন। শুনানি শেষে আদালত একজন ম্যাজিস্ট্রেট নিয়োগ করে তার উপস্থিতিতে ফ্ল্যাটের তালা ভাঙার আদেশ দেন।  

গত ২৩ মে বেনজীরের নামে গোপালগঞ্জ সদর, কোটালিপাড়া ও কক্সবাজারের ৮৩টি দলিলে বিভিন্ন স্থাবর সম্পদ ক্রোক ও ৩৩টি ব্যাংক অ্যাকাউন্ট জব্দের নির্দেশ দেন একই আদালত। এরপর গত ২৬ মে বেনজীর, তার স্ত্রী ও তিন মেয়ের নামে থাকা ফ্ল্যাট-কোম্পানিসহ ১১৯টি স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোকের আদেশ দেন একই আদালত। এরপর স্থাবর সম্পত্তি রক্ষণাবেক্ষণে রিসিভার নিয়োগের আদেশ দেন।  

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top