ফের অসুস্থ হওয়ায় গভীর রাতে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

রায়হান রাজীব | প্রকাশিত: ৮ জুলাই ২০২৪, ১১:০৭

ছবি: সংগৃহীত

আবারও অসুস্থ হয়ে পড়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তাকে অ্যাম্বুলেন্সে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছে। ছয় দিনের ব্যবধানে আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়েন সাবেক এ প্রধানমন্ত্রী।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা ‎শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বেগম খালেদা জিয়াকে বহনকারী অ্যাম্বুলেন্স তার গুলশানের বাসভবন ফিরোজা থেকে সোমবার ভোর ৪টা ১২ মিনিটে রওনা হয়েছে। 

 

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজা হয় খালেদা জিয়ার। সেদিন তাকে কারাগারে নেওয়া হয়। এরপর উচ্চ আদালতে আপিল করলে সাজা বাড়িয়ে ১০ বছর করা হয়। পরে পুরান ঢাকার পরিত্যক্ত কারাগারে তাকে বিশেষ ব্যবস্থায় রাখা হয়।

এরপর কিছু দিন বিএসএমএমইউ’র প্রিজন সেলে থাকার সময় ২০২০ সালের ২৫ মার্চ সরকার তাকে শর্তসাপেক্ষে মুক্তি দেয়। করোনাভাইরাসের সংক্রমণের সময় গুলশানের বাসা ও দেশেই চিকিৎসা নেওয়ার শর্তে মুক্তি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর থেকে গুলশানের বাসা ফিরোজা ও এভারকেয়ারে আসা-যাওয়ার মধ্যে রয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি ও হার্টসহ নানান শারীরিক জটিলতায় আক্রান্ত। গত কয়েক বছরে তাকে কিছু দিন পরপর হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করতে নেওয়া হয়। এর মধ্যে বেশ কয়েকবার তাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। খালেদা জিয়াকে এর আগে ব্যক্তিগত গাড়িতে হাসপাতালে নেওয়া হলেও এবার তাকে অ্যাম্বুলেন্সে হাসপাতালে নেওয়া হয়েছে।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top